scorecardresearch

বড় খবর

রাজনীতির শিকার ঋদ্ধিমান! বাদ পড়ার খবর চাউর হতেই বঙ্গতারকার পাশে কিরমানি

ঋদ্ধিমান সাহাকে নিয়ে আপাতত তোলপাড় ভারতীয় ক্রিকেট। তাঁকে নাকি সরাসরি বলে দেওয়া হয়েছে, তিনি আর জাতীয় দলে নির্বাচিত হবেন না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের পরেই একাধিক বড় ঘোষণা করতে চলেছে বিসিসিআই। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট এবং টি২০ সিরিজের দল নির্বাচনের সঙ্গেই বোর্ডকে বাছতে হবে পরবর্তী টেস্ট নেতা। এছাড়াও সূত্রের খবর, টেস্ট দলে একাধিক রদবদলের কথা ঘোষণা করতে পারে বোর্ড।

দলে নতুন রক্ত চাইছে টিম ম্যানেজমেন্ট। এই কারণেই চার তারকা নাকি ফায়ারিং স্কোয়াডের সামনে। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ইশান্ত শর্মা এবং ঋদ্ধিমান সাহাকে নাকি নির্বাচকদের তরফে বলে দেওয়া হয়েছে, টেস্ট দলে তাঁদের আর জায়গা মিলবে না। অন্যদিকে, রাহানে-পূজারাকে আবার রঞ্জিতে খেলে প্রমাণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা

তবে টিম ম্যানেজমেন্টের বার্তা পাওয়ার পরই ঋদ্ধিমান সাহা এবং ইশান্ত শর্মা রঞ্জি থেকে সরে দাঁড়িয়েছেন। যা যথেষ্ট ইঙ্গিতবাহী। এমন পরিস্থিতিতে জাতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান সৈয়দ কিরমানি বলে দিলেন, ঋদ্ধিমান রাজনীতির শিকার।

১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য মিড ডে-কে সাফ জানিয়েছেন, ঋদ্ধিমান এখনও একনম্বর উইকেটকিপার। “কোনও সন্দেহ নেই, ঋদ্ধিমানই এই মুহূর্তে সেরা। ৩৭ বছর বয়সেও ও-ই সেরা উইকেটকিপার। তবে আগ্রাসী ব্যাটিংয়ের কারণে পন্থকে সুযোগ দেওয়া হচ্ছে। ঋদ্ধিমানকে হতাশ হতে বারণ করব। একইভাবে দীনেশ কার্তিক এবং পার্থিব প্যাটেলকেও সরিয়ে দেওয়া হয়েছিল।”

“ঋদ্ধিমান, তুমি দেশের জার্সিতে দারুণ খেলেছ, কখনও চাপের কাছে মাথা নিচু করোনি। যা যথেষ্ট প্রশংসনীয়। তোমাকে সরিয়ে দেওয়া হচ্ছে, কারণ তুমি নির্দিষ্ট কোনও লবির অংশ নও। তুমি আসলে রাজনীতির শিকার। আমি তোমাকে বরাবর একজন দারুণ উইকেটকিপার হিসাবে মনে রাখব।”

আরও পড়ুন: শনিবারই IPL-এ ১০ দলের সুপারহিট নিলাম! কখন, কোন চ্যানেলে দেখা যাবে, জানুন

ঋদ্ধিমানকে বলা হয়ে টেকনিক্যালি বিশ্বের এই মুহূর্তে সবথেকে নিখুঁত উইকেটকিপার। ২০১০-এ জাতীয় দলের হয়ে টেস্টে অভিষেক ঘটে বাংলার তারকার। তবে দীর্ঘদিন টেস্টে ধোনির ব্যাক আপ হিসাবে জাতীয় দলে কাটিয়েছেন। ধোনির অবসরের পর একমাত্র টিম ইন্ডিয়ায় টেস্ট দলে নিয়মিত হয়ে ওঠেন। তবে ঋষভ পন্থের উল্কা গতির উত্থান ঋদ্ধিমানকে ফের ব্যাক সিটে ঠেলে দেয়। ২০২০/২১ মরশুমে টেস্ট দলে একনম্বর চয়েস হয়ে ওঠেন ঋষভ পন্থ। দক্ষিণ আফ্রিকা সফরে একটি টেস্টেও একাদশে জায়গা হয়নি তাঁর।

ইশান্ত, ঋদ্ধিমান রঞ্জিতে প্রমাণের মঞ্চ থেকে নিজেদের সরিয়ে নিলেও পূজারা এবং রাহানে অংশ নিচ্ছেন। রাহানেকে আপাতত পৃথ্বী শ-য়ের নেতৃত্বে মুম্বইয়ের জার্সিতে খেলতে হবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের হয়ে খেলবেন পূজারা, জয়দেব উনাদকারের অধিনায়কত্বে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Syed kirmani comes in suport of wriddhiman saha after reports emerging of his axing from team india