scorecardresearch

বড় খবর

জয় দিয়ে শুরু বিশ্বকাপ! টানটান থ্রিলারে প্রোটিয়াজ বধ অস্ট্রেলিয়ার

T20 World Cup 2021: প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা স্কোরবোর্ডে ১১৯-এর বেশি তুলতে পারেনি। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়েছিল অজিরা।

দক্ষিণ আফ্রিকা: ১১৮/৯
অস্ট্রেলিয়া: ১২১/৫

জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে পাঁচ উইকেটে হারিয়ে দিল অজিরা। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্ৰথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ১১৮/৯-এর বেশি তুলতে পারেনি। সেই টার্গেট তাড়া করে শেষ ওভারে দুই বল বাকি থাকতে হাতে পাঁচ উইকেট নিয়ে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া।

শুরুতে ব্যাটিং বিপর্যয়ের পরে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে রেখেছিল বোলাররা। ৩৮ রানের মধ্যেই ওয়ার্নার, ফিঞ্চ এবং মার্শকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেয় প্রোটিয়াজ বোলাররা। ৩৮/৩ হয়ে যাওয়ার পরে অজিদের উদ্ধার করে স্টিভ স্মিথ (৩৪ বলে ৩৫) এবং গ্লেন ম্যাক্সওয়েল (২১ বলে ১৮)। দুজনে চতুর্থ উইকেটে ৪২ রান যোগ করে যান।

আরও পড়ুন: অবাস্তব ঘটনা খোঁড়া হচ্ছে! পাক ম্যাচের আগেই নেতৃত্ব-প্রশ্নে ফুঁসলেন কোহলি

তবে পরপর দুই ওভারে নর্জে এবং শামসি স্মিথ এবং ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ম্যাচে উত্তেজনার সঞ্চার করে যান। চাপের মুখে মার্কাস স্টোয়িনিস এবং ওয়েড শেষপর্যন্ত ২৪ এবং ১৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৮ রান। প্রিটোরিয়াসের ওভারে জোড়া বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ ফিনিশ করেন স্টোয়িনিস।

আরও পড়ুন: ব্লকবাস্টার রবিবারে ভারত-পাকিস্তান! কোন চ্যানেলে, কখন ম্যাচ দেখবেন, জানুন বিস্তারিত

তার আগে টসে জিতে প্ৰথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রোটিয়াজদের এরপরে ভাঙেন জোশ হ্যাজেলউড এবং জাম্পা। দুজনেই জোড়া উইকেট শিকার করে যান। মিচেল স্টার্ক দুই উইকেট নিলেও খরচ করেন ৩২ রান। অজি বোলারদের দাপটে দক্ষিণ আফ্রিকা প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারায়। ইনিংসের একপ্রান্ত আটকে আইডেন মারক্রাম ৩৬ বলে ৪০ না করলে স্কোরবোর্ডে সেঞ্চুরিও করতে পারত না দক্ষিণ আফ্রিকা। বাকি ব্যাটসম্যানরা কেউই ২০-র গন্ডি পেরোতে পারেননি। ম্যাচের সেরা জোশ হ্যাজেলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ:
তোম্বা বাভুমা, কুইন্টন ডিকক, রাসি ভ্যান ডার ডুসেন, আইডেন মারক্রাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ডোয়েন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, আনরিখ নর্জে, তাবরিজ শামসি

অস্ট্রেলিয়া একাদশ:
ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়িনিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, এডাম জাম্পা, জোশ হ্যাজেলউড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T 20 world cup 2021 australia begins campaign with low scoring thriller against south africa