scorecardresearch

বড় খবর

অবাস্তব ঘটনা খোঁড়া হচ্ছে! পাক ম্যাচের আগেই নেতৃত্ব-প্রশ্নে ফুঁসলেন কোহলি

অধিনায়ক হিসাবে টি২০ ফরম্যাটে সরে দাঁড়াবেন কোহলি বিশ্বকাপের পরে। রবিবারে ভারত টুর্নামেন্টের অভিযান শুরু করছে পাকিস্তানের বিরুদ্ধে।

বিশ্বকাপের পরেই টি২০ ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছেন কোহলি। আইপিএলের আমিরশাহি পর্বের শুরুতেই তোলপাড় ফেলা ঘোষণায় বড়সড় সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন কোহলি। এক বছর পরেই অস্ট্রেলিয়ার মাটিতে পরবর্তী বিশ্বকাপের আসর। এমন অবস্থায় কোহলির নেতৃত্ব ছাড়ার ঘোষণা অনেককেই অবাক করেছিল।

কোহলি জানিয়েছিলেন ওয়ার্কলোড ম্যানেজ করার জন্যই নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বাকি দুই ফরম্যাটে যাতে অধিনায়কত্ব করার সঙ্গে সাবলীলভাবে ক্রিকেট খেলতে পারেন, সেদিকে তাকিয়ে তাঁর এই সিদ্ধান্ত। তবে কোহলির সেই সিদ্ধান্ত নিয়ে বিস্তর কাটাছেঁড়া হয়েছে। একাধিক বিতর্কিত ঘটনাও মিডিয়ায় প্রকাশ হয়ে যায়।

আরও পড়ুন: সৌরভদের চাপেই কি কোহলির নেতৃত্ব ত্যাগ! অবশেষে আসল ঘটনা ফাঁস মহারাজের

পাকিস্তান ম্যাচের আগে ফের একবার সেই নেতৃত্ব ছাড়ার প্রসঙ্গ উঠতেই সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন কোহলি। সরাসরি বলে দিলেন, “গোটা ঘটনা আগেই বিস্তারিত ব্যাখ্যা করেছি। মনে হয়না, এই বিষয়ে আর নতুন কিছু বলার রয়েছে। আমাদের আপাতত যাবতীয় ফোকাস দল হিসেবে বিশ্বকাপে ভাল খেলা। অনেকেই এমন ঘটনা খোঁড়ার চেষ্টা করছেন, যেটার আদৌ অস্তিত্বই নেই। আমি এমন কেউ নই যে সেই সব। বিষয়ে ইন্ধন জুগিয়ে যাব।”

এখানেই না থেমে কোহলি আরও বলতে থাকেন, “সততার সঙ্গে নিজের অবস্থান আগেই স্পষ্ট করেছিলাম। আমার ব্যাখ্যার বাইরেও যদি কারোর মনে হয়, আরও কিছু বিষয় রয়েছে, তাঁদের প্রতি আমার সহানুভূতি থাকল। ঘটনা মোটেই সেরকম নয়, যা ভাবা হচ্ছে।”

আরও পড়ুন: সৌরভকে রাগিয়ে চরম শিক্ষা দেন শেওয়াগ! তারকার জন্মদিনে ফাঁস করলেন মহারাজ স্বয়ং

ঘটনাচক্রে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় একদিন আগেই জানিয়েছেন, বোর্ডের তরফে নেতৃত্ব ছাড়ার বিষয়ে কোহলির ওপর কোনও চাপ প্রয়োগ করা হয়নি। “এটা একদমই কোহলির নিজের সিদ্ধান্ত। আমি এতে মোটেই আশ্চর্য হয়নি। ইংল্যান্ড সিরিজের পরে সম্ভবত কোহলি এমন সিদ্ধান্ত চূড়ান্ত করে। আমরা আলাদা করে বিরাটের সঙ্গে কথাও বলিনি, কোনওরকম চাপও দিইনি। আমরা কাউকে জোরাজুরি করিনা। আমি। নিজেও ক্রিকেটার ছিলাম। আমি কখনই এমন কাজ সমর্থন করব না।” বলে দেন মহারাজ।

কোহলি জাতীয় দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণার পরে আরও জানিয়ে দেন, আইপিএল আরসিবির অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়াবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2021 virat kohli slams critics over his decision to quit captaincy