scorecardresearch

বড় খবর

শরীরে লেগে উড়ন্ত বল উইকেটে! ডিককের অদ্ভুত আউটে তোলপাড় বিশ্বকাপ, দেখুন ভিডিও

T20 World Cup 2021: প্রথম ম্যাচেই পাঁচ উইকেটে জয় লাভ করল অস্ট্রেলিয়া। শেষ ওভারে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করল অস্ট্রেলিয়া।

টুর্নামেন্টের শুরুটা মোটেই মনের মত হল না দক্ষিণ আফ্রিকার। প্ৰথম ম্যাচেই আবু ধাবিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে বসল প্রোটিয়াজরা। প্রথমে ব্যাট করতে নেমে জোশ হ্যাজেলউড এবং গ্লেন ম্যাক্সওয়েলের সামনে দক্ষিণ আফ্রিকা পাঁচ ওভারের মধ্যে ২৩ রান তোলার ফাঁকে তিন উইকেট হারিয়ে ফেলেছিল। ম্যাক্সওয়েল তেম্বা বাভুমাকে ফেরানোর পরের ওভারেই হ্যাজেলউড ফিরিয়ে দেন রাসি ভ্যান ডার ডুসেনকে।

তবে দক্ষিণ আফ্রিকার এই উইকেট পতনের মাঝেই শিরোনামে উঠে এল কুইন্টন ডিককের আউট হওয়ার ধরন। জোশ হ্যাজেলউডেড বল ফাইন লেগ দিয়ে প্লেস করতে চেয়েছিলেন। তবে বল মিস করে বসেন তিনি। শরীরে লেগে বল উড়তে উড়তে গিয়ে পড়ল সটান উইকেটে। এমন আউটের ধরন দেখে ইতিমধ্যেই ক্রিকেট মহল বলে দিয়েছে, এটাই সম্ভবত এই টুর্নামেন্টের সবথেকে অদ্ভুত আউট হতে চলেছে।

তার আগে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে প্ৰথমে ব্যাট করতে পাঠান ফিঞ্চ। ইনিংসের দ্বিতীয় ওভারেই তেম্বা বাভুমাকে আউট করে দেন ম্যাক্সওয়েল। এরপরে হ্যাজেলউড পরপর দুই উইকেট তুলে দক্ষিণ আফ্রিকাকে ব্যাকফুটে পাঠিয়ে দেন।

আরও পড়ুন: জয় দিয়ে শুরু বিশ্বকাপ! টানটান থ্রিলারে প্রোটিয়াজ বধ অস্ট্রেলিয়ার

হেনরিখ ক্লাসেন এবং আইডেন মারক্রাম স্কোরবোর্ডে ২৩ রান যোগ করে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। তবে ক্লাসেনকে ফিরিয়ে প্রোটিয়াজ ইনিংসে বড়সড় আঘাত হানেন প্যাট কামিন্স। ইনিংসের একপ্রান্ত আটকে আইডেন মারক্রাম ৩৬ বলে ৪০ না করলে স্কোরবোর্ডে সেঞ্চুরিও করতে পারত না দক্ষিণ আফ্রিকা। বাকি ব্যাটসম্যানরা কেউই ২০-র গন্ডি পেরোতে পারেননি।

দক্ষিণ আফ্রিকা স্কোরবোর্ডে ১১৯ তোলার পরে অস্ট্রেলিযাকেও প্রাথমিকভাবে চাপে রাখেন রাবাদারা। ৩৮ রানের মধ্যেই ওয়ার্নার, ফিঞ্চ এবং মার্শকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেয় প্রোটিয়াজ বোলাররা। ৩৮/৩ হয়ে যাওয়ার পরে অজিদের উদ্ধার করে স্টিভ স্মিথ (৩৪ বলে ৩৫) এবং গ্লেন ম্যাক্সওয়েল (২১ বলে ১৮)। দুজনে চতুর্থ উইকেটে ৪২ রান যোগ করে যান।

শেষদিকে চাপের মুখে মার্কাস স্টোয়িনিস এবং ম্যাথু ওয়েড শেষপর্যন্ত ২৪ এবং ১৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T 20 world cup 2021 australia vs south africa quinton de kock gets out in wierd way video