পাকিস্তানের কাছে কি টাকা নিয়েছেন শামি! ভারত হারতেই বিস্ফোরক নিশানায় তারকা

ভারতের হারের পরেই নিশানায় উঠে এলেন মহম্মদ শামি। সোশ্যাল মিডিয়ার একাংশ তীব্র আক্রমণ করে বসলেন ভারতের স্পিডস্টারকে।

রবিবার ১০ উইকেটে কুৎসিত হার হজম করে টি২০ বিশ্বকাপে অভিযান শুরু করেছে ভারত। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এর পরেই সমর্থকের একাংশের কাছে নিশানায় মহম্মদ শামি। সোশ্যাল মিডিয়ায় শামিকে নিয়ে ঝড় তুলে দিল ভারতীয় সমর্থকদের একাংশ। স্রেফ ধর্মপরিচয়ের কারণে।

সরাসরি বলে দেওয়া হল, পাকিস্তানের কাছে অর্থ নিয়ে দলকে হারিয়েছেন শামি। ১৫২ রানের টার্গেট তাড়া করে পাকিস্তানের দুই ওপেনারই খেলা খতম করে দেন, ১৩ বল হাতে নিয়ে। একটাও উইকেট ফেলতে পারেনি ভারত। তার আগে বিরাট কোহলি এবং ঋষভ পন্থের ব্যাটে ভর করে ভারত ম্যাচে ফিরেছিল, ৩৬/৩ হয়ে যাওয়ার পরে। কোহলির হাফসেঞ্চুরিতে ভর করে ভারত স্কোরবোর্ডে কোনওরকমে দেড়শ পৌঁছয়।

আরও পড়ুন: লজ্জার হারের পরেই দুঃসংবাদ! হাসপাতালে নিয়ে যাওয়া হল ভারতের সুপারস্টারকে

তারপরে ব্যাট করতে নেমে মহম্মদ রিজওয়ান (৭৯) এবং বাবর আজম (৬৮) খেলা ফিনিশ করে দেন। এই প্রথমবার বিশ্বকাপের ময়দানে হার হজম করল ভারত।

আর শামি ১৮ তম ওভারে বল করতে এসে পাঁচ বলে ১৭ রান খরচ করে বসেন। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বেশ কিছু ভারতীয় সমর্থক। সোশ্যাল মিডিয়ায় তারকা পেসারের ধর্ম পরিচয়ের উল্লেখ করে সরাসরি দেশের প্রতি একাত্মতা নিয়ে প্রশ্ন তুলে দেওয়া হয়।

এক নেটিজেন লিখেছেন, “ভারতীয় দলে এক পাকিস্তানি খেলছে।” অন্য একজন আবার সরাসরি প্রশ্ন তুলে দিয়ে বলেছেন, “পাকিস্তানের কাছ থেকে কত টাকা পেয়েছেন আপনি, শামি? আর নিজের সম্প্রদায়কে জেতাতে পেরে কত টাকা লাভ হল?”

আরও পড়ুন: নো বলে আউট রাহুল! ছবি ফাঁস হতেই আম্পায়ারের ওপর ফেটে পড়ল ভারতীয়রা

ঘটনাচক্রে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ক্যাম্পেনে হাঁটু গেড়ে বিশ্বকাপে বিশেষ বার্তা দিয়েছিল টিম ইন্ডিয়া। সেদিনেই কিনা ঘটল এমন অপ্রীতিকর ঘটনা।

পাল্টা আবার নেটিজেনদের একাংশ বিরাট কোহলি সহ টিম ইন্ডিয়ার কাছে আর্জি জানিয়েছেন, মহম্মদ শামির পাশে থাকার যেন বার্তা দেওয়া হয়। ইংল্যান্ডের জাতীয় ফুটবল দলের দৃষ্টান্ত তুলে বলা হচ্ছে, রাহিম স্টার্লিংরা বর্ণবিদ্বেষের শিকার হওয়ার লড়ে যেভাবে ইংল্যান্ড পাশে, দাঁড়িয়েছিল, তা শামির জন্য করে দেখাক কোহলিরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T 20 world cup 2021 india vs pakistan mohammed shami abused and trolled on social media after defeat

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
Show comments