বড় খবর

রাবাদার হ্যাটট্রিকে ইতিহাস! জিতেও সেমি থেকে ছিটকে গেল প্রোটিয়াজরা

মাথা উঁচু করে বিশ্বকাপ থেকে বিদায় নিচ্ছে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়াকে পয়েন্টে ছুঁয়েও নেট রান রেটের হিসাবে ছিটকে যেতে হচ্ছে প্রোটিয়াজদের।

দক্ষিণ আফ্রিকা: ১৮৯/২
ইংল্যান্ড: ১৭৯/৮

একই সঙ্গে আনন্দের এবং বিষাদের মুহূর্ত হাজির হল দক্ষিণ আফ্রিকার জন্য। দুরন্ত খেলে রাবাদার হ্যাটট্রিকে ইংল্যান্ডকে গ্রুপের শেষ ম্যাচে হারিয়েও সেমিফাইনালের দরজা খুলতে পারল না দক্ষিণ আফ্রিকা। নেট রানরেটের হিসাবে ইংল্যান্ডের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে পৌঁছল অস্ট্রেলিয়া।

শনিবারে দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে অস্ট্রেলিয়া হারিয়ে দেওয়ায় সেমিতে যোগ্যতা অর্জনের জন্য ইংল্যান্ডের বিপক্ষে বড়সড় ব্যবধানে জিততে হত দক্ষিণ আফ্রিকাকে।

মরণ বাঁচন ম্যাচে টেবিল টপার ইংল্যান্ডকে হারিয়ে জয়ও ছিনিয়ে নিলেন প্রোটিয়াজরা। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ইংরেজদের ১৯০ রানের টার্গেট দিয়েছিল।

আরও পড়ুন: দেশের হয়ে আর হয়ত নেই গেইল! বিশ্বকাপে বিরাট ইঙ্গিতে ঝড় তুললেন সুপারস্টার

নেট রানরেটে অজিদের এড়াতে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ১৩১ রানের মধ্যে ইংল্যান্ডকে বেঁধে রাখা। তবে শেষ পর্যন্ত ইংল্যান্ড ১৭৯ রানে থামায় ১০ রানে জয় পেলেও শেষ চারের দৌড় থেকে ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডের বিরুদ্ধে শনিবার দক্ষিণ আফ্রিকাকে টানলেন রাসি ভ্যান ডার ডুসেন। ৬০ বলে ৯৪ করে একাই দলকে টানলেন এদিন। ডুসেনকে যোগ্য সহায়তা করলেন আইডেন মারক্রাম হাফসেঞ্চুরি করে।

আরও পড়ুন: দ্বিতীয়বার ‘পিতৃহারা’ ঋষভ পন্থ! বিশ্বকাপের সময়েই আছড়ে পড়ল চরম দুঃসংবাদ

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে জেসন রয় (২০), জস বাটলার (২৬), মঈন আলি (৩৭), দাবিদ মালান (৩৩), লিয়াম লিভিংস্টোন (২৮) সকলেই অল্পবিস্তর রান পেলেন। তবে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে টার্গেট কঠিন করে ফেলেন ইংরেজরা। জয়ের জন্য শেষ দু ওভারে দরকার ছিল ২৪ রান। ১৯ তম ওভারের প্রথম তিন বলেই রাবাদা পরপর আউট করেন ক্রিস ওকস, ইয়ন মর্গ্যান এবং ক্রিস জর্ডান। টি২০ বিশ্বকাপের ইতিহাসে তিনিই প্রথম ব্যাটসম্যান হিসেবে হ্যাটট্রিক করে গেলেন। তবে শেষ রক্ষা হল না!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T 20 world cup 2021 kagiso rabada hat trick south africa crashes out of semis despite win against england

Next Story
দেশের হয়ে আর হয়ত নেই গেইল! বিশ্বকাপে বিরাট ইঙ্গিতে ঝড় তুললেন সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com