বড় খবর

দুরন্ত হ্যাটট্রিকে শারজায় আগুন জ্বালালেন হাসারাঙ্গা, বিধ্বংসী ঘূর্ণিতে নাকাল প্রোটিয়াজরা, দেখুন ভিডিও

দক্ষিণ আফ্রিকা ম্যাচে যাবতীয় নজর ছিল কুইন্টন ডিককের ওপর। যিনি ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বর্ণবিদ্বেষের প্রতিবাদে হাঁটু মুড়তে অস্বীকার করেছিলেন।

শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কা হারলেও শিরোনামে উঠে এলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। টি২০ ওয়ার্ল্ড কাপে হ্যাটট্রিক করে রেকর্ডের পরে রেকর্ড ভেঙে দেন তিনি। টি২০ বিশ্বকাপে ব্রেট লি এবং কার্তিস ক্যামফারের পরে তৃতীয় বোলার হিসাবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করলেন।

প্রথম নিজের ওভারের শেষ বলে হাসারাঙ্গা গুগলিতে বোকা বানান আইডেন মারক্রামকে। পরের ওভারের প্রথম বলেই তেম্বা বাভুমা হাসারাঙ্গার হাফ ট্র্যাকার তুলে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ তুলে বিদায় নেন। ৪৬ বলে ৪৬ করে দলকে টানছিলেন প্রোটিয়াজ ক্যাপ্টেন। বাউন্ডারি লাইনের ধারে দাঁড়ানো পাথুম নিশঙ্কা দারুণভাবে ক্যাচ তালুবন্দি করেন।

আরও পড়ুন: বেনজির ঘটনা টিম ইন্ডিয়ায়! হার্দিককে দেশে ফেরাতে চেয়েছিলেন নির্বাচকরা, আটকান ধোনি

এরপরের বলে ডোয়েন প্রিটোরিয়াস সম্ভবত হাসারাঙ্গার হ্যাটট্রিক সম্পর্কে অবহিত ছিলেন না। ফুলটস বল সরাসরি মিড অনে দাঁড়ানো ভানুকা রাজাপক্ষের হাতে ক্যাচ তুলে দেন।

এরপরেই শুরু হয় লঙ্কানদের সেলিব্রেশন। যার কেন্দ্রবিন্দুতে ছিলেন হাসারাঙ্গা।

সবমিলিয়ে চলতি বিশ্বকাপের সুপার-১২ পর্বে এটাই প্রথম হ্যাটট্রিক। টুর্নামেন্টের ইতিহাসে হাসারাঙ্গা তৃতীয় বোলার যিনি হ্যাটট্রিক করলেন। এর আগে অস্ট্রেলিয়ার তারকা ব্রেট লি (২০০৭ টি২০ বিশ্বকাপ) এবং আয়ারল্যান্ডের কার্তিস ক্যামফার (২০২১ টি২০ বিশ্বকাপ) হ্যাটট্রিক করেছিলেন।

হাসারাঙ্গার হ্যাটট্রিকে দক্ষিণ আফ্রিকা ১১২/৬ হয়ে গিয়ে বিপদে পড়ে যায়। যেখানে মনে হচ্ছিল, দক্ষিণ আফ্রিকা হয়ত ম্যাচ হারতে চলেছে, সেখান থেকেই ম্যাচ বের করে দেন কাগিসো রাবাদা এবং ডেভিড মিলার। দুজনে সোস পর্যন্ত ১৩ এবং ২৩ রানে অপরাজিত থাকেন যথাক্রমে। শেষ ওভারে লাহিরু কুমারাকে জোড়া ছক্কা হাঁকিয়ে মিলার দারুণ ফিনিশ করেন। এক বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা। তার আগে দক্ষিণ আফ্রিকার তাবরিজ শামসি এবং ডোয়েন প্রিটোরিয়াস তিনটে করে উইকেট নিয়ে নির্ধারিত ২০ ওভারেও শ্রীলঙ্কাকে ১৪২ রানে বেঁধে রেখেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T 20 world cup 2021 wanindu hasaranga creates history with hat trick against south africa

Next Story
তালিবান নিয়ে বিস্ফোরক প্রশ্ন আফগান ক্যাপ্টেনকে! ভয় উড়িয়ে সপাটে জবাব নবিরও, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com