বড় খবর

দেশ ছাড়া হল বিশ্বকাপ! সৌরভের বড়সড় আপডেট আছড়ে পড়ল সোমবারেই

T-20 World Cup in India: ভারত থেকে সরে গেল টি২০ বিশ্বকাপ। সোমবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এই খবর কনফার্ম করেন।

সৌরভ গঙ্গোপাধ্যায় (ফাইল চিত্র)

গতকালই সচিব জয় শাহ জানিয়ে দিয়েছিলেন বিশ্বকাপের ভারত-ছাড়ার আপডেট। এবার সেই ঘোষণায় শীলমোহর দিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। পিটিআই-কে বোর্ড সভাপতি জানিয়ে দিলেন, ভারতে কোভিড পরিস্থিতির জেরে বিশ্বকাপ নিয়ে যাওয়া হচ্ছে আমিরশাহিতে।

সৌরভ জানিয়ে দিলেন, “আমরা সরকারিভাবে আইসিসিকে জানিয়ে দিয়েছি, টি২০ বিশ্বকাপের আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়টি। পুরো ইভেন্টের পরিকল্পনা করা হচ্ছে। টুর্নামেন্টের সমস্ত স্টেকহোল্ডারদের শারীরিক পরিস্থিতির কথা খেয়াল রেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল।” টুর্নামেন্ট বিদেশে সরে গেলেও অক্টোবর-নভেম্বরের মেগা ইভেন্টের আয়োজক থাকছে বিসিসিআই-ই।

আরো পড়ুন: লজ্জার হার সাউদাম্পটনে! প্রবল বয়কটের মুখে জাতীয় দলের তারকারা

১৭ অক্টোবর বিশ্বকাপ শুরু হচ্ছে কিনা, সেই বিষয়ে মহারাজ জানান, “আর কয়েকদিনের মধ্যেই সূচি চূড়ান্ত করে ফেলা হবে। বিশ্বকাপের প্রথম দিন হিসাবে ১৭ অক্টোবর এখনো চূড়ান্ত নয়।”

আইসিসির তরফেও জানানো হচ্ছে, খুব শীঘ্রই সূচি জানিয়ে দেওয়া হবে। আইসিসি চলতি মাসের শুরুতেই ভারতীয় বোর্ডের কাছে চার সপ্তাহ ডেডলাইন ধরিয়ে দিয়েছিল। টুর্নামেন্ট ভারতে আয়োজন করতে পারবে কিনা, তা জানিয়ে দেওয়ার জন্য সেই ডেডলাইন ধরেই আলোচনা চালিয়ে যাচ্ছিল ভারতীয় বোর্ড। শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্ত সৌরভ-জয় শাহরা জানিয়ে দিলেন আইসিসিকে।

করোনা অতিমারীতে আইপিএল ভারতে বন্ধ হয়ে যাওয়ার পরেই কার্যত নির্ধারিত হয়ে গিয়েছিল টি২০ বিশ্বকাপের ভাগ্য। আমিরশাহিতে বাকি আইপিএল হওয়ার ঘোষণাও করে দিয়েছিলেন সৌরভরা। আইপিএলের পর বিশ্বকাপের জন্য পিচ তরতাজা রাখার জন্য কোয়ালিফাইং রাউন্ড খেলা হবে ওমানের মাস্কটে। বিশ্বকাপ এবং আইপিএলের মধ্যবর্তী সময়ে পিচের ‘ক্ষত’ অনেকটাই সেরে উঠবে বলে মনে করা হচ্ছে।

আরো পড়ুন: নেতৃত্ব থেকে কি ‘তাড়ানো’ হবে কোহলিকে, সোজাসাপ্টা জানিয়ে দিলেন সৌরভ

ইতিমধ্যেই আইসিসির তরফে আমিরশাহিতে পরিকাঠামোগত সমস্ত আয়োজন প্রস্তুত করা শুরু হয়ে গিয়েছে। ভারতে বিশ্বকাপের জন্য নির্ধারিত অক্টোবর-নভেম্বরের উইন্ডোতেই করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে। দ্বিতীয় ঢেউয়েই বেসামাল হয়ে গিয়েছিল ভারতের স্বাস্থ্য পরিষেবা। তৃতীয় ঢেউয়ের বিষয়ে নিশ্চিত হতেই তাই বোর্ড কোনো ঝুঁকি না নিয়ে আমিরশাহিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলল। এছাড়াও ভারতে টুর্নামেন্ট আয়োজন হলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড থেকে ক্রিকেটাররা আসতে পারতেন না। কারণ বিশ্বের বেশ কয়েকটি দেশে ভারতকে এখনো সংক্রমণের জন্য লাল তালিকাভুক্ত করে রাখা হয়েছে।

জানা গিয়েছে ইংল্যান্ডে সফররত ভারতীয় দল চার্টার্ড ফ্লাইটে করে ম্যাঞ্চেস্টার থেকে দুবাই উড়ে আসবে ১৫ সেপ্টেম্বর আইপিএলে খেলতে। ঠিক তার একমাস পরেই দুবাই, শারজা এবং আবু ধাবিতে শুরু হয়ে যাবে বিশ্বকাপের আসর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T 20 world cup to be shifted to uae from india confirms bcci president sourav ganguly

Next Story
মেসিকে রোখার দায়িত্বে এবার ভারতে কোচিং করানো সিজারের! কোপায় ISL কানেকশন জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com