বড় খবর

ফের বাইশ গজে লাঞ্ছিত বাংলাদেশ, ছেলেখেলা করে জয় অস্ট্রেলিয়ার

ফের শোচনীয় ব্যাটিং ব্যর্থতার মুখে পড়ল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে গেল বাংলাদেশ।

বাংলাদেশ: ৭৩/১০
অস্ট্রেলিয়া: ৭৮/২

দক্ষিণ আফ্রিকার পরে আবার অস্ট্রেলিয়া। ফের বাইশ গজে লাঞ্ছিত বাংলাদেশ। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৮৪ রানে আউট হয়ে যাওয়ার পরে প্রোটিয়াজদের প্রায় ১৪ ওভার পর্যন্ত আটকে রেখেছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়া আবার সেমিফাইনালের জন্য রানরেট বাড়াতে অতদূর অপেক্ষা করলই না। ৭৩ রানে বাংলাদেশকে গুটিয়ে দেওয়ার পরে সেই রান তাড়া করল ম্যাচ ফিনিশ করল মাত্র সপ্তম ওভারে। হাতে ৮২ বল এবং ৮ উইকেট হাতে নিয়ে।

দক্ষিণ আফ্রিকার সঙ্গে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রয়েছে অস্ট্রেলিয়া। সেই জন্যই বাংলাদেশের বিরুদ্ধে সর্বশক্তি উজাড় করে দিল অস্ট্রেলিয়া। টসে জিতে বাংলাদেশকে শুরুতে ব্যাট করতে পাঠান অজি নেতা ফিঞ্চ। তারপরেই জাম্পার দাপট।

আরও পড়ুন: বিরাট না রোহিত- নেতা হিসেবে কাকে চাইছেন! কোচ হওয়ার পরই প্রকাশ্যে দ্রাবিড়ের পছন্দ

আরসিবিতে খেলা জাম্পা দুবাইয়ের পিচে তুর্কি নাচন নাচালেন বাংলাদেশিদের। জাম্পার ঘূর্ণিতে বাংলাদেশ ব্যাটিং লাইনআপ বেলাইন হয়ে যায় শুরুতেই। নিজের ৪ ওভারের কোটায় মাত্র ১৯ রান খরচ করে ৫ উইকেট নিলেন তারকা। হ্যাজেলউড এবং স্টার্কের গতিও সামলাতে পারেননি মুশফিকুররা। দুজনেই দুটো করে উইকেট নেন।

বাংলাদেশি ইনিংসে দু অঙ্কের রানে পৌঁছলেন মাত্র তিনজন। সর্বোচ্চ স্কোর সাত নম্বরে নামা শামিম হোসেনের ১৯। চারজন রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান।

আরও পড়ুন: ইতিহাস গড়লেন বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়ন! প্রথম ভারতীয় হিসাবে বিগব্যাশে সুপারস্টার

বাংলাদেশ ১৫ ওভারে কোনওরকমে ৭৩ তোলার পরেই ফিঞ্চের তান্ডব শুরু হয় অজি ইনিংসে। রানরেটে পাল্লা দেওয়ার জন্য এই ম্যাচ ৮ ওভারেই জিততে হত অজিদের। সেই জন্যই ব্যাটে ঝড় তুলে তাসকিন আহমেদের বলে বোল্ড হওয়ার আগে ফিঞ্চ মারমুখী ২০ বলে ৪০ হাঁকিয়ে যান। এরপরে শরিফুল ইসলামের বলে ওয়ার্নার আউট হয়ে গেলেও অস্ট্রেলীয়দের ৮ ওভারের মধ্যে জিততে সমস্যা হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 australia thrashes bangladesh to keep their semifinal hope alive

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com