বড় খবর

চার-ছক্কার ফুলঝুরিতে অঙ্ক মিলিয়ে জয় ভারতের! স্কটিশদের দুরমুশ করলেন কোহলিরা

ভারত পরপর দু ম্যাচ হেরেই গাড্ডায় পড়ে গিয়েছে। আপাতত কিউয়িদের হার ছাড়া সেমিতে ওঠার স্বপ্ন অধরাই থাকবে ভারতের।

স্কটল্যান্ড: ৮৫/১০
ভারত: ৮৯/২

প্রথমে শামি-জাদেজার বিষাক্ত বোলিং। তারপরে ব্যাটে রাহুল-রোহিতের সাইক্লোন। দুই-য়ে মিলে স্কটল্যান্ডকে বিধ্বস্ত করে ভারত সেমিফাইনালে আশা বাঁচিয়ে রাখল দুবাইয়ের মাঠে। নেট রান রেটে আফগানিস্তান এবং নিউজিল্যান্ডকে পেরোনোর জন্য ভারতের টার্গেট চেজ করতে হত মাত্র ৭.১ ওভারে।

৮৬ রানের টার্গেট তাড়া করতে ভারত নিল মাত্র ৬.৩ ওভার। ভারতের জয় এল ৮ উইকেটে। কেএল রাহুল মাত্র ১৮ বলে ফিফটি হাঁকিয়ে টুর্নামেন্টের দ্রুততম হাফসেঞ্চুরি করে গেলেন। রোহিত (১৬ বলে ৩০), রাহুল (১৯ বলে ৫০) লক্ষ্যে পৌঁছনোর কিছুক্ষণ আগে আউট হয়ে গেলেও নির্ধারিত ওভারের মধ্যে লক্ষ্যে পৌঁছতে অসুবিধা হয়নি ভারতের।

আরও পড়ুন: KKR সুপারস্টার এবার দ্রাবিড়ের টিম ইন্ডিয়ায়! বিরাট পরিকল্পনা কষে ফেললেন নির্বাচকরা

চার ছক্কার ঝড় তুলে দুজনে ভারতের দ্রুততম দলগত হাফসেঞ্চুরিও করে গেলেন। অঙ্ক মেলানোর তাগিদে রোহিত রাহুল নিজেদের ইনিংসে হাঁকিয়ে গেলেন মোট ১১ বাউন্ডারি, ৪ ওভার বাউন্ডারি। রোহিত-রাহুল প্যাভিলিয়নে ফেরার পরে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। সপ্তম ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে খেলা ফিনিশ করেন সূর্যকুমার যাদব।

তার আগে জন্মদিনে টস ভাগ্য সঙ্গ দিয়েছিল কোহলিকে। বহুদিন পরে টসে জিতে স্কটল্যান্ডকে ব্যাট করতে পাঠান কোহলি। ভারতের একাদশে শুক্রবার একটি পরিবর্তন ঘটেছে। শার্দূলের জায়গায় প্রথম একাদশে ফেরানো হয়েছিল বরুণ চক্রবর্তীকে। এরপরে শুরু হয় ভারতের বোলিং দাপট।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় সিএসকে তারকার! বিশ্বকাপের মঞ্চে বিরাট ঘোষণা ধোনির সতীর্থের

শামির পেস এবং জাদেজার স্পিনের সামনে স্কটল্যান্ড পুরো ২০ ওভারও টিকতে পারেনি এদিন। ১৭.৪ ওভারেই খতম স্কটল্যান্ডের যাবতীয় প্রতিরোধ। শুরু হয়েছিল জসপ্রীত বুমরার বলে ক্যাপ্টেন কোয়েটজারের বোল্ড হওয়া থেকে। তারপরে সময় যত গড়িয়েছে, ততই স্কটল্যান্ডের বিপর্যয়ে নতুন নতুন মাত্রা যোগ হয়েছে।

জাদেজার বলে কার্যত কিনারাই করতে পারেননি স্কটিশরা। দুবাইয়ের পিচে জাদেজা কেরিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স দেখিয়ে গেলেন। ৪ ওভারে মাত্র ১৫ রান খরচ করে জাদেজার শিকার তিনজন। মহম্মদ শামি আফগানিস্তান ম্যাচের মতই ঝলসে উঠলেন স্কটিশদের বিরুদ্ধেও। ৩ ওভারে ১৫ রান খরচ করে তাঁরও শিকার ৩জন। শার্দূল ঠাকুরের বদলে নামা বরুণ চক্রবর্তী কোনও উইকেট না পেলেও বুমরা এবং অশ্বিনের শিকার সংখ্যা যথাক্রমে ২ এবং ১।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, বরুণ চক্রবর্তী

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 clinical india thrash scotland to keep semi final dream alive

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com