বড় খবর

চার-ছক্কায় বাটলার শো! অস্ট্রেলিয়াকে দুমড়ে মুচড়ে হারাল ইংল্যান্ড

তুখোড় ফর্মে থাকা ইংল্যান্ড প্রথম দুই ম্যাচেই কার্যত উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশকে। শক্তিশালী ইংরেজদের সামনে অজিরা কড়া চ্যালেঞ্জের মুখে পড়বে প্রত্যাশিতই ছিল।

অস্ট্রেলিয়া: ১২৫
ইংল্যান্ড: ১২৬/২

প্রথমে ক্রিস জর্ডানদের ব্লকবাস্টার বোলিং। তারপরে জস বাটলারের ঝড়। দুইয়ে মিলে ইংল্যান্ডের কাছে দুমড়ে মুচড়ে গেল অস্ট্রেলিয়া। দুবাইয়ে হেভিওয়েট লড়াই একপেশেভাবে ৮ উইকেটে জিতে নিল ইংরেজরা। প্ৰথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ১২৫ রানে অলআউট হয়ে গিয়েছিল

সামান্য সেই রান তাড়া করেই ঝড় বইয়ে দিলেন জস বাটলার। ৫০ বল বাকি থাকতে হাতে আট উইকেট নিয়ে ইংল্যান্ড বিধ্বস্ত করল অস্ট্রেলিয়াকে।

আরও পড়ুন: দুরন্ত হ্যাটট্রিকে শারজায় আগুন জ্বালালেন হাসারাঙ্গা, বিধ্বংসী ঘূর্ণিতে নাকাল প্রোটিয়াজরা, দেখুন ভিডিও

১২৬ রানের টার্গেট চেজ করতে গিয়ে বাটলার মরু শহরে বুঝিয়ে দিলেন বল্লা চললে তার থেকে বিধ্বংসী ব্যাটসম্যান দুনিয়ায় কমই রয়েছে। প্যাট কামিন্স থেকে জোশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক- বাটলারের আগুনে ব্যাটিংয়ের তাপ সইতে পারলেন না।

৩২ বলে ৭১ রানে অপরাজিত থাকলেন দিনের শেষে। পাঁচটা করে বাউন্ডারি, ওভার বাউন্ডারির ফুলকিতে যেন দাবানল জ্বালিয়ে গেলেন দুবাইয়ে। মাত্র ২৫ বলে হাফসেঞ্চুরি করে যান তারকা। যা চলতি বিশ্বকাপে দ্রুততম।

জেসন রয়ের (২২) সঙ্গে ওপেনিং পার্টনারশিপেই ৬৬ তুলে ম্যাচ একপেশে করে দেন বাটলার। রয় এবং মালান সামান্য সময়ের ব্যবধানে ফিরে যাওয়ার পরে বাটলার ফিনিশিং করেন জনি বেয়ারস্টোর (১১ বলে ১৬) সঙ্গে।

তার আগে টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। অজিদের ব্যাটিং শোচনীয়ভাবে নুইয়ে পড়ল ইংল্যান্ডের অলরাউন্ড বোলিংয়ের সামনে। জর্ডন, রশিদদের সামনে একমাত্র রান করলেন অধিনায়ক ফিঞ্চ (৪৪)। বাকিরা ২০-র গন্ডি পেরোতেই হিমশিম খেয়েছেন।

অস্ট্রেলিয়ার টপ অর্ডার ভাঙেন জর্ডন। তিন-তিনটে শিকার তাঁর নামের পাশে। টাইমাল মিলস এবং ক্রিস ওকস-ও দুটো করে উইকেট নেন। ম্যাচের সেরা ক্রিস জর্ডন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 dominant england thrash australia in an one sided affair jos buttler hits fastest half century

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com