বড় খবর

বিশ্বকাপ শেষ ভারতের! আফগানদের বিধ্বস্ত করে সেমিতে নিউজিল্যান্ড

গোটা ভারতের সমর্থন ছিল আফগানিস্তানের ওপর। নিউজিল্যান্ডকে আফগানরা হারাতে পারলেই ভারতের শেষ চারে ওঠার পথ অনেকটা মসৃন হত।

আফগানিস্তান: ১২৪/৮
নিউজিল্যান্ড: ১২৫/২

সব আশা শেষ ভারতের! দ্বিতীয় গ্রুপ থেকে পাকিস্তানের সঙ্গে সেমিফাইনালে পৌঁছে গেল নিউজিল্যান্ড। আফগানিস্তানকে হারিয়ে একই সঙ্গে আবু ধাবিতে নবি ব্রিগেড এবং ভারতের স্বপ্ন শেষ করে দিল নিউজিল্যান্ড।

প্ৰথমে ব্যাট করতে নেমে ব্ল্যাক ক্যাপসদের বোলিংয়ের সামনে আফগানরা স্কোরবোর্ডে ১২৪/৮-এর বেশি তুলতে পারেনি। সেই রান চেজ করে নিউজিল্যান্ড জয় পেল ১৮.১ ওভারে। হাতে ৮ উইকেট এবং ১১ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে গেল কিউয়িরা।

ব্যাট করতে নেমে শুরু থেকেই শোচনীয় অবতারে হাজির হন আফগানরা। পাওয়ার প্লে-তেই ২৩/৩ হয়ে বিপদে পড়ে যায় আফগান ব্যাটিং। মিলনে, সাউদি এবং বোল্ট তিনজনই পাওয়ার প্লে-তে একটি করে উইকেট নিয়ে কিউয়িদের দুরন্ত সূচনা উপহার দেন।

নাজিবুল্লা জাদরান একপ্রান্ত আগলে দলকে হাফসেঞ্চুরি পর করে দেন। যে সময় মনে হচ্ছিল আফগানরা বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াতে পারবে, সেই সময়েই ইশ সোধির শিকার হয়ে ফিরে যান গুলাবদিন নাইব। এর পরে নবি এবং নাজিব দুজনে হাফসেঞ্চুরি পার্টনারশিপে আফগানিস্তানকে একশো রানে পৌঁছে দেন। তবে নবি, নাজিব দুজনেই দ্রুত ফিরে যাওয়ার পরে রশিদ খানরা দলকে ১২৪-এর বেশি টানতে পারেননি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া বিশ্বকাপে কোয়ালিফায়ার খেলতে হবে না! সব ম্যাচ হেরেও স্বস্তি বাংলাদেশের

সোমবার ভারত গ্রুপের শেষ ম্যাচে নামছে নামিবিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়াল। সেমিতে ভারতের পৌঁছনোর জন্য আফগানিস্তানকে রবিবার দ্বৈরথে জিততেই হত। তবে আফগানিস্তান হেরে যাওয়ায় নিউজিল্যান্ডের প্রাপ্ত পয়েন্ট দাঁড়াল ৮-এ। ভারত এবং আফগানিস্তান দুই দলই আটকে রয়েছে ৪ পয়েন্টে। ভারত নামিবিয়াকে হারালে ৬ পয়েন্টে সর্বাধিক পৌঁছতে পারে।

জবাবে ব্যাট করতে নেমে ব্ল্যাক ক্যাপসদের সামান্য টার্গেট তাড়া করতে কোনও সমস্যাই হয়নি। মার্টিন গাপটিল (২৮) এবং ড্যারেল মিচেল (১৭) আউট হওয়ার পরে নিউজিল্যান্ডকে সেমিফাইনালে ওঠা নিশ্চিত করেন অধিনায়ক উইলিয়ামসন (৪০) এবং ডেভন কনওয়ে (৩৬)। গাপটিল এবং মিচেল আউট হওয়ার পরে মাঝের ওভারে আফগানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের গতি অনেক কমে গিয়েছিল। তবে উইলিয়ামসন এবং কনওয়ে ৬৮ রানের পার্টনারশিপে অঘটন এড়ান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 new zealand enters semis after beating afghanistan team india crashes out

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com