বড় খবর

দুবাইয়ের খলিফা সম্রাট বাবর-ই! ভারতকে হারিয়ে বিশ্বকাপ-ইতিহাসে পাকিস্তান

রবিবারের আগে ভারত বনাম পাকিস্তান বিশ্বকাপ ম্যাচের স্কোর ছিল ১২-০। ভারত অপরাজেয় রেকর্ড ধরে রাখতে মরিয়া ছিল।

ভারত: ১৫১/৭
পাকিস্তান: ১৫২/০

প্রথমে শাহিন শাহ আফ্রিদির জাদু স্পেল। তারপরে ব্যাট হাতে মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমের ওপেনিং পার্টনারশিপে জিব্রাল্টার হয়ে ওঠা- জোড়া এই ধাক্কায় ইতিহাসে পৌঁছে গেল পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে প্ৰথমবারের মত ভারতকে হারিয়ে। এতদিন টি২০ এবং ওয়ানডে বিশ্বকাপে ভারতের পক্ষে স্কোর ছিল ১২-০। রবিবারের ইতিহাসের পরে সেই স্কোর আপাতত ১২-১।

ভারত কোনও টি২০-তে এর আগে ১০ উইকেটে হার হজম করেনি। অন্যদিকে, পাকিস্তানও কোনও টি২০-তে ১০ উইকেটের জয় উপভোগ করেনি। সেই অবিশ্বাস্য কীর্তিই গড়ে ফেলল পাকিস্তান। তা-ও আবার ভারতের বিরুদ্ধে।

আরও পড়ুন: নো বলে আউট রাহুল! ছবি ফাঁস হতেই আম্পায়ারের ওপর ফেটে পড়ল ভারতীয়রা

ভারত দুবাইয়ের ব্যাটিং সহায়ক উইকেটে মাত্র ১৫১ তোলার পরে ভরসা ছিল বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরারা। তবে বুমরা-শামিদের কার্যত দাঁড়াতেই দেননি পাক ওপেনাররা। বাবর আজম (৫২ বলে ৬৮) এবং মহম্মদ রিজওয়ান (৫৫ বলে ৭৯) দুজনেই খেলা ফিনিশ করে দেন।

টসে জিতে ভারতকে প্ৰথমে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ভারতীয় ইনিংসের শুরুতে প্রবল ঝটকা দিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। জোড়া আনপ্লেয়েবল ডেলিভারিতে আফ্রিদির বলের শিকার হন দুই ওপেনার- রোহিত শর্মা এবং কেএল রাহুল। সেই ঝটকা থেকে আর বেরোতে পারল না ভারত। বৃথা হয়ে গেল কোহলির লড়াকু হাফসেঞ্চুরিও।

আরও পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে মাঠেই হাতাহাতি! তুমুল মারামারি লিটন-কুমারার! দেখুন ভিডিও

প্রথম তিন ওভারের মধ্যেই জোড়া ওপেনারকে হারানোর পরে ব্যাপক চাপের মধ্যে পড়ে ভারত। কিছুক্ষণ পরে সূর্যকুমার যাদবকে হাসান আলি ফেরানোর পরে ভারত ৩১/৩ হয়ে যায়।

এরপরে ক্যাপ্টেন কোহলির সঙ্গে ইনিংসের হাল ধরেন ঋষভ পন্থ। তৃতীয় উইকেটে দুজনে মিলে ৫৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে প্রাথমিক বিপদের হাত থেকে রক্ষা করেন। ঋষভ পন্থ মারমুখী মেজাজে পাক বোলারদের ওড়াচ্ছিলেন। তবে শাদাব খানের রং ওয়ানে ঠকে গিয়ে উঁচুতে ক্যাচ তুলে বিদায় নেন ঋষভ পন্থ। এরপরে কোহলি একপ্রান্তে শিট এঙ্করের ভূমিকা পালন করে দলকে দেড়শো পেরোনো নিশ্চিত করেন।

তবে এতেও শেষরক্ষা হল না। হেরে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হল ভারতকে।

ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

পাকিস্তান একাদশ:
বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 pakistan beats india in a one sided contest for the first time in t20 world cup shaheen shah afridi babar azam mohammad rizwan

Next Story
নো বলে আউট রাহুল! ছবি ফাঁস হতেই আম্পায়ারের ওপর ফেটে পড়ল ভারতীয়রা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com