scorecardresearch

বড় খবর

শারজায় থামল টাইগারদের গর্জন! শ্রীলঙ্কার কাছে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ

শারজায় প্ৰথমে ব্যাট করে বাংলাদেশ ১৭১ তুলে দিয়েছিল। মহম্মদ নাঈম ওপেন করতে নেমে দুরন্ত ৬২ করে যান।

বাংলাদেশ: ১৭১/৪
শ্রীলঙ্কা: ১৭২/৫

স্কোরবোর্ডে ১৭১ তুলেও জিততে পারল না বাংলাদেশ। সুপার-১২-র প্রথম ম্যাচেই বাংলাদেশ মুখ থুবড়ে পড়ল। ১৭২ টার্গেট সামনে রেখে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে ৭ বল বাকি থাকতে হাতে ৫ উইকেট নিয়ে জয় ছিনিয়ে নিল।

শ্রীলঙ্কার জয়ে নায়ক চরিত আশালঙ্কা এবং ভানুকা রাজাপক্ষে। দুজনের বিধ্বংসী ব্যাট থেকে বেরোল যথাক্রমে ৪৯ বলে ৮০ এবং ৩১ বলে ৫৩।

স্কোরবোর্ডে বড় রান খাড়া করার পরে নাসুম আহমেদ প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছিলেন ওপেনার কুশল পেরেরাকে। তবে দ্বিতীয় উইকেটে পাথুম নিশঙ্কার সঙ্গে ৬৯ রানের জুটি বেঁধে লঙ্কানদের লড়াইয়ে রেখেছিলেন আশালঙ্কা। তবে এরপরেই নিশঙ্কা, ফার্নান্দো এবং হাসারাঙ্গা পরপর আউট হয়ে যাওয়ার প্রবলভাবে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।

আরও পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে মাঠেই হাতাহাতি! তুমুল মারামারি লিটন-কুমারার! দেখুন ভিডিও

সাকিব একাই শ্রীলঙ্কার মিডল অর্ডার ধসিয়ে দলকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন। তবে ভানুকা রাজাপক্ষে সমস্ত হিসেব নিকেশ উল্টে দেন। পঞ্চম উইকেট রাজাপক্ষে-আশালঙ্কা জুটিতে শ্রীলঙ্কা শারজা শাসন করে যান। দুজনের ৮৬ রানের পার্টনারশিপ ছিটকে দেয় বাংলাদেশকে। শেষদিকে হাফসেঞ্চুরির পরে রাজাপক্ষে আউট হয়ে গেলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আশালঙ্কা।

তার আগে টসে জিতে শ্রীলঙ্কা শুরুতে ব্যাট করতে পাঠিয়েছিল বাংলাদেশকে। পদ্মাপাড়ের দেশকে রবিবার টানেন নাঈম। দুরন্ত হাফসেঞ্চুরি করে যান তিনি।

লিটনের আউটের পরেই সাকিবকে দুরন্ত ডেলিভারিতে প্যাভিলিয়নে ফেরান করুণারত্নে। এরপরে নাঈমের সঙ্গে মুশফিকুর রহিমের পার্টনারশিপে বাংলাদেশ আরও ৭৩ রান যোগ করে যায়। নাঈমের সঙ্গেই ফিফটি করে দলকে দেড়শো প্লাস স্কোরে পৌঁছে দেওয়া নিশ্চিত করেন মুশফিকুর রহিম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2021 sri lanka starts off their campaign with emphatic victory over bangladesh