বাংলাদেশকে নিয়ে ছেলেখেলা করল ইংল্যান্ড! মিলস-রয়ের টাইফুনে বিধ্বস্ত পদ্মাপাড়

ইংল্যান্ডের বোলিংয়ের সামনে শুরুতে ব্যাট করতে নেমে একদমই সুবিধা করতে পারেনি বাংলাদেশ। মাত্র ১২৪ রানে থেমে যায় বাংলাদেশি ইনিংস।

বাংলাদেশ: ১২৪/৯
ইংল্যান্ড: ১২৬/২

ইংল্যান্ড কেন এবার কাপ জয়ের অন্যতম দাবিদার তা বুঝিয়ে দিল বুধবার। বাংলাদেশকে কার্যত গুঁড়িয়ে দিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ জিতল ইংরেজরা। ওয়েস্ট ইন্ডিজের পরে এবার ইংল্যান্ডের শিকার বাংলাদেশ। পদ্মাপাড়ের ক্রিকেটাররা স্কোরবোর্ডে মাত্র ১২৪ তোলার পরে ইংল্যান্ড কার্যত ছেলে খেলা করে জিতল জেসন রয়ের বিধ্বংসী ব্যাটে ভর করে। হাতে ৩৫ বল এবং ৮ উইকেট নিয়ে লক্ষ্যে পৌঁছে গেল ইংল্যান্ড।

আউট হওয়ার আগে রয় ১৬০.৫২ স্ট্রাইক রেটে ৩৮ বলে ৬১ হাঁকিয়ে যান। ৫ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে একাই ছিন্নভিন্ন করে দেন বাংলাদেশি বোলিংকে।

আরও পড়ুন: অবসরের পথে ১৬.২৫ কোটির IPL সুপারস্টার! বিশ্বকাপের মঞ্চেই বোমা ফাটালেন সরাসরি

ব্যাটে জেসন রয়ের ঝড়ের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের ওপর সাইক্লোন বইয়ে দেন টাইমাল মিলস। ক্যারিবীয়দের বিরুদ্ধে দুরন্ত বোলিংয়ের পরে মিলসের দখলে এদিন ৩টে উইকেট। তা-ও মাত্র ২৭ রানের বিনিময়ে। লিয়াম লিভিংস্টোন এবং মঈন আলিও দুটো করে শিকার করে যান।

আবু ধাবিতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তৃতীয় ওভারেই লিটন দাস এবং মহম্মদ নাঈমকে পরপর দু-বলে আউট করে হ্যাটট্রিকের সম্ভবনা জাগিয়ে তুলেছিলেন মঈন আলি। হ্যাটট্রিক হওয়া আটকালেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় আটকানো যায়নি। ৯৮/৭ হয়ে একসময় ধুঁকছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত বাংলাদেশকে অলআউটের লজ্জা এড়িয়ে ১২৪ পর্যন্ত পৌঁছে দেন নাসুম আহমেদ। ৯ বলে ১৯ রানের ক্যামিও ইনিংসে জোড়া ছক্কা সহ একটা বাউন্ডারি হাঁকিয়ে যান তিনি। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্কোর মুশফিকুর রহিমের (৩০ বলে ২৯)। বাকিরা কেউ ২০ কোটায় পৌঁছতে পারেননি।

এই নিয়ে টানা দু ম্যাচ হারল বাংলাদেশ। আগের ম্যাচের শ্রীলঙ্কার কাছের হারের ধাক্কা সামলানোর আগেই ইংল্যান্ড-পরাজয়। সেমিফাইনালে ওঠা কার্যত যে কঠিন হয়ে গেল ওপার বাংলার কাছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 tymal mills and jason roy star as england crush bangladesh

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com