ভারতের আফগান-জয়ে কি গড়াপেটা! প্ৰশ্ন উঠতেই কড়া জবাব আক্রম-ওয়াকারের

পাকিস্তান, নিউজিল্যান্ডের কাছে হারের পরে ভারত আফগানিস্তানকে চূর্ণ করেছে। ৬৬ রানে ম্যাচ জিততে ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স মেলে ধরেছে।

আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের দাপটে জয় দেখে দেখে সোশ্যাল মিডিয়ায় চর্চা শুরু হয়েছিল, ম্যাচ কি গড়াপেটা! সেই অভিযোগ অবশ্য সটান উড়িয়ে দিলেন ওয়াকার ইউনিস, ওয়াসিম আক্রমের মত দুই পাক কিংবদন্তি।

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর্যুদস্ত হওয়ার পরে ভারত চেনা ছন্দে ফিরে এসে বুধবার বিধ্বস্ত করেছে আফগানিস্তানকে। পুরোনো ফর্মে ভারতীয় দলকে দেখতে পেয়ে সোশ্যাল মিডিয়ায় ফের টিম ইন্ডিয়ার জয়গান শুরু হয়। যদিও বেশ কিছু নেটিজেন ভারতের দুর্ধর্ষ জয়ের পিছনে গড়াপেটা ষড়যন্ত্র তুলে এনেছেন।

আরও পড়ুন: বিরাট না রোহিত- নেতা হিসেবে কাকে চাইছেন! কোচ হওয়ার পরই প্রকাশ্যে দ্রাবিড়ের পছন্দ

সেই ট্রেন্ডের সমালোচনা করে এবার একহাত নিলেন স্বয়ং ওয়াসিম আক্রম। এ স্পোর্টস-কে তিনি জানিয়ে দিয়েছেন, “জানি না, কেন আমরা এত ষড়যন্ত্র তত্ত্ব খাড়া করি? ভারত রীতিমত ভাল দল। টুর্নামেন্ট শুরুর দিকে স্রেফ কয়েকটা দিন ওদের খারাপ গিয়েছে।”

আক্রমের সুরেই সুর মিলিয়ে ওয়াকার ইউনিস স্পষ্ট বলেছেন, “এটা এতটাই যুক্তিহীন আলোচনা যে এই নিয়ে এত আলোচনাই উচিত নয়।”

আরও পড়ুন: ইতিহাস গড়লেন বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়ন! প্রথম ভারতীয় হিসাবে বিগব্যাশে সুপারস্টার

আফগানিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে টসে হেরে প্ৰথমে ব্যাট করতে নেমে ভারতকে দুর্ধর্ষ সূচনা এনে দেন কেএল রাহুল এবং রোহিত শর্মা। দুজনেই শুরুর পার্টনারশিপে ১৪০ রান যোগ করে যান। টি২০ ওয়ার্ল্ড কাপ ইতিহাসে এটাই ভারতের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে বীরেন্দ্র শেওয়াগ এবং গৌতম গম্ভীরের করা রেকর্ড পার্টনারশিপও ভেঙে দেন দুজনে। কেএল রাহুল ৪৮ বলে ৬৯ রান করে যান। অন্যদিকে, ৪৭ বলে ৭৪ করে ম্যাচ সেরার সম্মান ছিনিয়ে নেন রোহিত।

দুজনের দারুণ সূচনার পরে বিস্ফোরক ফিনিশিং করে যান ঋষভ পন্থ এবং হার্দিক পান্ডিয়া। যথাক্রমে ২৭ এবং ৩৫ করে ভারতকে ২১০-এ পৌঁছে দেন দুজনে। বিশাল টার্গেট তাড়া করতে নেমে আফগানিস্তান শুরু থেকেই সমস্যায় পড়ে। ২০ ওভারে শেষ পর্যন্ত আফগানরা ১৩৩-এর বেশি স্কোরবোর্ডে তুলতে পারেনি। বল হাতে মহম্মদ শামি ৩টি এবং রবিচন্দ্রন অশ্বিন ২টি শিকার করে যান। শুক্রবার ভারত পরের ম্যাচে নামবে স্কটল্যান্ডের বিরুদ্ধে। সোমবার ভারত গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে নামিবিয়ার বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 wasim akram waqar younis slam india vs afganistan conspiracy theories regarding match fixing

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com