scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়ার হেড কোচ হচ্ছেন লক্ষ্মণ! বিশ্বকাপ-ব্যর্থতার মধ্যেই বড় ঘোষণার পথে বোর্ড

জাতীয় দলের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ

টিম ইন্ডিয়ার হেড কোচ হচ্ছেন লক্ষ্মণ! বিশ্বকাপ-ব্যর্থতার মধ্যেই বড় ঘোষণার পথে বোর্ড

বিশ্বকাপে আরও একবার অপ্রত্যাশিত বিদায় ঘটেছে। ভারতের হার নিয়ে আপাতত বেশ কয়েকদিন কাটাছেঁড়া চলবে। তবে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলে ভারতীয় তারকারা সরাসরি দেশে ফিরছেন না। নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে উড়ে যাবে টিম ইন্ডিয়া। তবে বিশ্বকাপের পর আসন্ন কিউই সফরে কেএল রাহুল, বিরাট কোহলি, রোহিত শর্মাদের বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন হার্দিক পান্ডিয়া। সহ অধিনায়ক হয়েছেন ঋষভ পন্থ।

তবে ঘটনা হল, হেড কোচ রাহুল দ্রাবিড় এবং গোটা সাপোর্ট স্টাফদেরও সম্ভবত রেস্টে পাঠানো হবে। এমনটাই জানানো হচ্ছে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে। বলা হচ্ছে, কোচ দ্রাবিড়ের জায়গায় সীমিত সময়ের জন্য হেড স্যারের ভূমিকা পালন করবেন বর্তমান এনসিএ হেড ভিভিএস লক্ষ্মণ।

আরও পড়ুন: ব্যর্থতার ধাক্কায় অবসরের পথে ভারতের একের পর এক তারকা! মারাত্মক ভবিষৎবাণী গাভাসকারের

বোর্ডের এক সূত্রের তরফে টাইমস অফ ইন্ডিয়া-কে বলা হয়েছে, “বেশ কয়েকমাস ধরেই টানা জাতীয় দলের সঙ্গে রয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামরে এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তাঁদেরকে বিশ্বকাপের পরে বিশ্রাম দেওয়া হবে। বাংলাদেশ সফর থেকে পুনরায় জাতীয় দলের কোচের পদে ফিরবেন রাহুল দ্রাবিড়।” লক্ষ্মণের সঙ্গে কিউই সফরে বোলিং কোচের ভূমিকায় থাকবেন সাইরাজ বাহুতুলে এবং ব্যাটিং কোচ হবেন ঋষিকেশ কানিতকর।

আরও পড়ুন: বোলিংয়ের জন্যই ভরাডুবি! লজ্জার হারের পরেই ভুবি-শামিদের দিকে বিষ্ফোরক আঙুল রোহিতের

এই প্ৰথমবার অবশ্য জাতীয় দলের কোচ হবেন না লক্ষ্মণ। এর আগে আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব সামলেছেন। তারপরে ইংল্যান্ডে গিয়ে প্ৰথম টি২০’তেও লক্ষ্মণ কোচ হিসেবে জাতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। জিম্বাবোয়ে সফর, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজেও দ্রাবিড়ের অনুপস্থিতিতে প্রধান কোচের ভূমিকায় পাওয়া গিয়েছিল তাঁকে।

ভারতের কিউই সফর শুরু হচ্ছে ১৮ নভেম্বর থেকে। বিশ্বকাপ ব্যর্থতার রেশ কাটিয়ে লক্ষণের হাত ধরে ভারত ফের সাফল্য পায় কিনা, সেটা দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 vvs laxman to coach team india rahul dravid to be rested