scorecardresearch

বড় খবর

শাস্তি এড়াতে দুর্ধর্ষ প্ল্যানিং ভারতের! পাক ম্যাচে চমকে দেওয়া স্ট্র্যাটেজি নিয়ে হাজির রোহিতরা

বিশ্বকাপে নতুন স্ট্র্যাটেজি নিয়ে হাজির হল টিম ইন্ডিয়া

শাস্তি এড়াতে দুর্ধর্ষ প্ল্যানিং ভারতের! পাক ম্যাচে চমকে দেওয়া স্ট্র্যাটেজি নিয়ে হাজির রোহিতরা

টি২০-তে সময় ভীষণ মূল্যবাণ। প্রতি মুহুর্তেই রঙ বদলায়। তবে তার থেকেও গুরুত্বপূর্ণ সময়ের অপচয় রোধ করা। নির্দিষ্ট সময়ে ইনিংস পিছু ওভার শেষ না করতে পারলে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে সংশ্লিষ্ট দলকে।

সেই কারণেই এবার অভিনব পন্থা নিল টিম ইন্ডিয়া। সময়ের অপচয়ে যাতে ফিল্ডিংয়ে নিষেধাজ্ঞার কবলে পড়তে না হয় সেইজন্য এবার টিমের সমস্ত সাপোর্ট স্টাফ এবং অতিরিক্ত প্লেয়ারদের বাউন্ডারির ধারে দাঁড় করিয়ে দিল টিম ম্যানেজমেন্ট। পাওয়ার প্লে-তে সময় বাঁচাতে ম্যাসিওর রাজীব এবং থ্রো ডাউন স্পেশালিস্টদের এমসিজিতে নামিয়ে দেওয়া হল।

আরও পড়ুন: পাক ম্যাচের শুরুতেই কেঁদে ফেললেন রোহিত, মেলবোর্নে হাজির বিরল দৃশ্য, দেখুন ভিডিও

টি২০ ক্রিকেটে দ্রুতগামিতা ধরে রাখার জন্য আইসিসি আগে স্লো ওভার রেট পেনাল্টি চালু করেছে। ইন-ফিল্ড পেনাল্টিতে সংশ্লিস্ট দল নির্দিষ্ট সময়ে পাওয়ার প্লে শেষ না করতে পারলে ছয় ওভারের পরেও সার্কেলের বাইরে ফিল্ডার মোতায়েন করায় নিষেধাজ্ঞা জারি থাকে।

আরও পড়ুন: পন্থ-চাহালকে বাদ দিল ভারত! পাকিস্তান ম্যাচে রোহিতদের দল নির্বাচনে ব্যাপক চমক

এই বিষয়ের যৌক্তিকতা বোঝাতে গিয়ে অস্ট্রেলিয়ান এসটন আগার বলেছিলেন, পাওয়ার প্লে-তে বল বেশিরভাগ ক্ষেত্রেই বাউন্ডারিতে আছড়ে পড়ে। সেই বল কুড়িয়ে বোলারের হাতে ফেরত পাঠাতে যথারীতি বেশ কিছু সময় নষ্ট নয়। তবে টিম ম্যানেজমেন্ট সেই ক্ষেত্রে প্রতিবার ১০ সেকেন্ড সময় সেভ করতে পারেন।

ভারত এশিয়া কাপে এই ভুল বারবার ভুল করে ভুগেছে। তাই এবার সেই ভুলের যাতে পুনরাবৃত্তি না হয়, সেইজন্যই এই ব্যবস্থা। চলতি বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড ম্যাচে এই প্ৰথমবার এই স্লো ওভার রেট পেনাল্টি প্রযুক্ত হয়েছিল। নির্দিষ্ট সময়ে ওভার ফিনিশ না করতে পারলে সাপোর্ট স্টাফদের জরিমানার নিয়মও রয়েছে।

ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার

Follow Live Cricket updates in Bengali HERE

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: Ind vs pak t20 world cup 2022 team india deployed support stuff to avoid slow over rate penalty