scorecardresearch

বড় খবর

পাকিস্তান ম্যাচে শোচনীয় ব্যর্থ এই ভারতীয় তারকা! নেদারল্যান্ডসের বিপক্ষে হয়ত বাদ তাঁকেই

ডাচদের বিরুদ্ধে বাদ পড়ছেন কোন ভারতীয় তারকা, জেনে নিন সরাসরি

পাকিস্তান ম্যাচে শোচনীয় ব্যর্থ এই ভারতীয় তারকা! নেদারল্যান্ডসের বিপক্ষে হয়ত বাদ তাঁকেই

জয়ের ধারা বজায় রাখার জন্য ভারত চলতি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে, সিডনিতে। যেখানে বৃহস্পতিবার ভালোরকম বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নেদারল্যান্ডসের মত কম শক্তিধর দলের বিরুদ্ধে ম্যাচ যাতে বৃষ্টিতে ধুয়ে পয়েন্ট ভাগাভাগি না করতে হয়, তার জন্য এখন থেকেই ভারতীয় শিবিরে প্রার্থনা চলছে। যাইহোক, ডাচরা যোগ্য দল হিসেবেই কোয়ালিফাইং পর্ব পেরিয়ে সুপার-১২’এ পৌঁছেছে। গত রবিবার রুদ্ধশ্বাস ম্যাচের পরে ভারতীয় প্লেয়াররা মোটেই যে আত্মতুষ্ট হয়ে পড়েনি, তা প্রমাণ করারও ম্যাচ হতে চলেছে বৃহস্পতিবার।

নেদারল্যান্ডস এমনিতে ভারতীয় দলের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছে। কোনওরকম অঘটন ঘটলে সেটাই বিশ্ব ক্রিকেটে প্রতিষ্ঠা পাওয়ার ক্ষেত্রে বড় বিষয় তাঁদের কাছে। তবে অরেঞ্জ আর্মিকে সম্ভবত পূর্ণ শক্তির ভারতীয় দলেরই মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন: বিশ্বকাপে চরম অবিচারের শিকার ভারত! সরাসরি নালিশ জানানো হল আইসিসিকে

পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পরে ক্রিকেট মহলের গুঞ্জন ছিল ভারত হয়ত একাধিক প্ৰথম একাদশের তারকাকে বিশ্রাম দিতে পারে। হার্দিক পান্ডিয়ার নাম উঠে এসেছিল জল্পনায়। গত পাক ম্যাচের হিরো যাতে পর্যাপ্ত বিশ্রাম পান, তা নিশ্চিত করতে নাকি উদগ্রীব ভারতীয় শিবির। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে নামার ২৪ ঘন্টা আগেই সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন বোলিং কোচ পরশ মামরে। তিনি সংবাদিক সম্মেলনে বলে গেলেন, “হার্দিক সবসময় দলের ভারসাম্য এবং অপশন খুলে দেয়। আমরা মোটেই ওঁকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছি না। পাক ম্যাচে দারুণ গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিল ও। বিরাট ম্যাচ শেষ করেছে। তবে হার্দিকের ইনিংসও ম্যাচের প্রেক্ষিতে দারুণ গুরুত্বপূর্ণ ছিল। ব্যাট এবং বল হাতে ও বরাবর দলের অপশন খুলে দেয়। ও দারুণ অবস্থায় রয়েছে। নেদারল্যান্ডস ম্যাচেও ওঁকে ভাবা হচ্ছে।”

তবে জাতীয় স্তরের একাধিক প্রচারমাধ্যমের খবর, বাদ পড়তে পারেন অক্ষর প্যাটেল। অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে অক্ষর যে মোটেই কার্যকরী নন, তা প্রমাণ হয়ে গিয়েছে পাক ম্যাচে। ১ ওভারে ২১ রান খরচ করার পরে অক্ষরকে আর বোলিং দেননি ক্যাপ্টেন রোহিত। তাঁর জায়গায় প্ৰথম একাদশে খেলানো হতে পারে ঋষভ পন্থকে। বাকি একাদশ অপরিবর্তিত থাকতে পারে। পাঁচ বোলার নিয়ে মাঠে নামতে পারে ইন্ডিয়া।

নেদারল্যান্ডস ম্যাচে ভারতের সম্ভাব্য প্ৰথম একাদশ:
কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T 20 world cup 2022 team india predicted playing xi against netherlands axar patel might get dropped