scorecardresearch

বড় খবর

রুদ্ধশ্বাস ম্যাচে বারবার নিয়ম ভাঙল পাকিস্তানিরা, হিসেব সামনে আসতেই চোখ ছানাবড়া সকলের

পাকিস্তান বারবার নিয়ম ভাঙলেও ভারতীয়রা কোনও বিতর্কের জন্ম দেননি

রুদ্ধশ্বাস ম্যাচে বারবার নিয়ম ভাঙল পাকিস্তানিরা, হিসেব সামনে আসতেই চোখ ছানাবড়া সকলের

নন স্ট্রাইকিং এন্ডের ব্যাটসম্যানকে রান আউট করা নিয়ে ক্রিকেট জগতে অহরহ বিতর্ক লেগেই রয়েছে। মহিলাদের ক্রিকেটেই কিছুদিন আগে শার্লট ডিনকে ক্রিজ ছেড়ে বেরোনোর জন্য আউট করে তীব্র বিতর্ক বাঁধিয়েছিলেন ভারতের দীপ্তি শর্মা।

সেই ঘটনার স্মৃতি এখনও টাটকা। এর মধ্যেই ভারত-পাক ব্যাটসম্যানরা নন স্ট্রাইকিং এন্ডে ক্রিজ ছেড়ে বেরোচ্ছিলেন কিনা, সেই সংক্রান্ত পরিসংখ্যান নিয়ে হাজির হলেন এক টুইটার ব্যবহারকারী। তাঁর প্রকাশ করা পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা নন স্ট্রাইকার হিসাবে ক্রিজের মধ্যেই থাকছিলেন। অন্যপ্রান্তে পাক ব্যাটাররা নিয়মিতভাবে ক্রিজ ছাড়ছিলেন। যদিও কোনও ভারতীয় বোলার এই কারণে পাক ব্যাটসম্যানদের আউট করেননি।

আরও পড়ুন: ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন, তবু সৌরভের বার্তায় নেই কোহলির নাম-গন্ধ! তুঙ্গে বিতর্ক

সেই হিসাবে প্রকাশ করে টুইটার ইউজার পিটার ডে লা পেনা লিখেছেন, “যাঁরা ম্যাচের পরেও গোঙানি চালু রেখেছে তাঁরা কেন ভারতীয় প্লেয়ারদের আগাম ক্রিজ ছাড়া নিয়ে স্ক্রিনশট নিয়ে রাখেনি? কারণ ভারতীয়রা এরকম মোটেই করেনি। গোটা ভারত পাক ম্যাচেই এই হিসেবটা করলাম। ভারতীয় ব্যাটাররা নিজেদের ক্রিজেই ছিল। যাতে নেতৃত্ব দিলেন কোহলি-পান্ডিয়া।”

সেই পরিসংখ্যান থেকে স্পষ্ট জানা যাচ্ছে, ১২৬ বল ফেস করে ভারতীয় নন স্ট্রাইকিং ব্যাটসম্যানরা আগাম ক্রিজ ছেড়েছেন মাত্র ২৫ বার। অন্যদিকে, পাক ব্যাটার বিশেষত ইফতিকার আহমেদ, শান মাসুদ দুজনে ৫০ বার ডেলিভারির আগে ক্রিজ ছেড়েছেন।

আরও পড়ুন: ভারত-বিরোধী মন্তব্যে জোড়া হল নাম! পাকিস্তানকে সরাসরি ‘কচুকাটা’ করলেন নাসের হুসেন

যাইহোক, ম্যাচে অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। সেই জয়ের রেশ এখনও কাটছে না গোটা দেশে। কোহলি কেরিয়ারের বোধহয় সর্বোত্তম টি২০ ইনিংস খেলে দেশকে অসম্ভব জয় এনে দিয়েছেন। প্ৰথমে ব্যাট করে প্রাথমিক বিপর্যয় সামলে পাকিস্তান ইফতিকার আহমেদ এবং শান মাসুদের জোড়া হাফসেঞ্চুরিতে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারত একসময় ৩১/৪ হয়ে গিয়ে কোমায় পৌঁছে যায়। তবে বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া ১১৩ রানের দুর্ধর্ষ পার্টনারশিপে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। ভারতের হয়ে তিনটে করে উইকেট নেন আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 ind vs pak how indian cricketers prevailed staying in the crease than their pakistani counterpart