scorecardresearch

বড় খবর

সেমিতে কলঙ্কের হারেও সুখবর! কোটি কোটি টাকার পুরস্কার পেয়ে দেশে ফিরছে টিম ইন্ডিয়া

হেরে গেলেও বিরাট অঙ্কের পুরস্কার নিয়ে দেশে ফিরছে টিম ইন্ডিয়া

সেমিতে কলঙ্কের হারেও সুখবর! কোটি কোটি টাকার পুরস্কার পেয়ে দেশে ফিরছে টিম ইন্ডিয়া

সেমিতে ফের একবার আটকে গিয়েছে ভারতের ভাগ্য। ২০১৩-য় শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল ভারত। ধোনি জমানা খতম হওয়ার পরে বিরাট কোহলি রাজ্যপাট তুলে নিয়েছিলেন। তবে কোহলি যুগে ভারত আইসিসি ট্রফি জেতেনি। কোহলির পর এখন ভারতের রোহিত-পর্ব। অনেক আশা করা হয়েছিল রোহিত হয়ত আইপিএলে পাঁচবার ট্রফি জয়ের ভাগ্য বয়ে আনবেন জাতীয় দলেও। তবে তা হয়নি। বিশ্রীভাবে হেরে রোহিত ব্রিগেড বিদায় নিয়েছে শেষ চার থেকে।

টসে হেরে ভারতকে প্ৰথমে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। শুরুতেই আরও একবার কেএল রাহুল আউট হয়ে ভারতকে বিপাকে ফেলে দেন। পাওয়ার প্লে-তে মন্থর গতিতে চলা ভারতের স্কোরবোর্ডে বড় রান জমা হয়নি। রোহিত, সূর্যকুমার কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি জোড়া হাফসেঞ্চুরি করে ভারতকে কোনওরকমে ১৬৮ রানে পৌঁছে দিয়েছিলেন।

আরও পড়ুন: CSK-র আইপিএল চ্যাম্পিয়ন তারকা এবার মুম্বইয়ে! বিশ্বকাপ চলার সময়ই বিরাট ঘোষণা রোহিতদের

তবে চ্যালেঞ্জিং এই স্কোর তাড়া করতে বিন্দুমাত্র সমস্যা হয়নি ইংল্যান্ডের। দুই ওপেনার আলেক্স হেলস এবং জস বাটলার দুজনেই ম্যাচ খতম করে দেন। হেলস (৮৭) এবং বাটলারের (৮০) ব্যাটে ভর করে কোনও উইকেট না হারিয়েই ফাইনালে পৌঁছনো নিশ্চিত করে ইংরেজরা।

যাইহোক, ফাইনালে পৌঁছনো বা ট্রফি না জিতলেও ভারত আইসিসির কাছ থেকে সেমিফাইনালিস্ট হিসেবে বড় অংকের আর্থিক পুরস্কার পেতে চলেছে। টি২০ ওয়ার্ল্ড কাপ শুরুর আগেই আইসিসি প্রাইজ-মানি ঘোষণা করে দিয়েছিল। সেমিফাইনালে হেরে যাওয়া দুই দলকে আইসিসির তরফ থেকে দেওয়া হবে ৪ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৩ কোটি ২২ লক্ষ ১৯ হাজার ২৬০ টাকা। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছ থেকে এই অঙ্কের আর্থিক পুরস্কার পাবে অন্য সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডও।

আরও পড়ুন: পাক সমর্থকদের হাতে তীব্র আক্রান্ত পাঠান! কুরুচির পরিচয় দিয়ে শোয়েবের নিশানাতেও ভারতীয় তারকা

টি২০ বিশ্বকাপ জয়ী দল পাবে ১৬ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যে অঙ্কের পরিমাণ ১২ কোটি ৮৮ লক্ষ ৭৭ হাজার ৪০ টাকা। রানার্স দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার (৬ কোটি ৪৪ হাজার ৩৮ হাজার ৫২০ টাকা)। রবিবার আইকনিক মেলবোর্নে মুখোমুখি হচ্ছে পাকিস্তান এবং ইংল্যান্ড। কোন দল চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে বিশাল আর্থিক পুরস্কার পাবে, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 team india prize money despite losing in the semi final