scorecardresearch

বড় খবর

বিশ্বকাপে কলঙ্কিত ভারত! রোহিতদের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে চরম অপমান এবার পাক প্রধানমন্ত্রীর

পাকিস্তানের প্রধানমন্ত্রীও ঠুকে দিলেন ভারতকে

বিশ্বকাপে কলঙ্কিত ভারত! রোহিতদের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে চরম অপমান এবার পাক প্রধানমন্ত্রীর

লজ্জাজনকভাবে বিদায় ঘটেছে ভারতের। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে পর্যুদস্ত হয়েছে টিম ইন্ডিয়া। তারপরই ভারতীয় দলকে নিয়ে এবার ব্যঙ্গ করলেন স্বয়ং পাকিস্তান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ভারত হারতেই পাক প্রধানমন্ত্রীর টুইট, “তাহলে এই রবিবার ১৫২/০ বনাম ১৭০/০।”

পাকিস্তান এর আগে ওপেনিং জুটিতে ভারতের বিরুদ্ধে বিনা উইকেটে ১৫২ তুলেছিল। গত টি২০ বিশ্বকাপে ভারতের ১৫২ রানের টার্গেট চেজ করতে নেমে পাকিস্তানের হয়ে দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান করে যান যথাক্রমে ৬৮ এবং ৭৯। সেই ম্যাচে ভারতকে লড়াই করার মত পুঁজি এনে দিয়েছিলেন বিরাট কোহলি। প্রাথমিক বিপর্যয়ের ধাক্কা কাটিয়ে কোহলির ৪৯ বলে ৫৭ এবং ঋষভ পন্থের ৩০ বলে ৩৯-এর সৌজন্যে ভারত কোনওরকমে ১৫১/৭ তুলেছিল।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার হেড কোচ হচ্ছেন লক্ষ্মণ! বিশ্বকাপ-ব্যর্থতার মধ্যেই বড় ঘোষণার পথে বোর্ড

সেই একই কাণ্ডের পুনরাবৃত্তি ঘটেছে এবারের কুড়ি কুড়ি বিশ্বকাপে। সেমিতে ভারতের ১৬৯ রানের টার্গেট ছেলেখেলা করে তুলে দিয়েছেন দুই ইংরেজ ওপেনার জস বাটলার (৪৯ বলে ৮০) এবং আলেক্স হেলস (৪৭ বলে ৮৬)। চার ওভার বাকি থাকতেই ভারতীয় বোলারদের তুলোধোনা করে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে দিয়েছেন দুই ইংরেজ ওপেনার। মহম্মদ শামিকে ছক্কা হাঁকিয়ে ম্যাচ ফিনিশ করেছে ইংল্যান্ড। পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইঙ্গিত করেছেন ভারতকে ১০ উইকেটে হারানো দুই দলই এবার ফাইনালে মুখোমুখি হচ্ছে।

প্ৰথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ভারত শুরুটা স্লো করেছিল। তারপরে ভারতীয় ইনিংসকে বিপর্যয়ের হাত থেকে উদ্ধার করেন বিরাট কোহলি (৪০ বলে ৫০) এবং হার্দিক পান্ডিয়া (৩৬ বলে ৬৩)। দুজনের হাফসেঞ্চুরিতে ভর করে ভারত স্কোরবোর্ডে ১৬৮/৬ তোলে। তবে দিনের শেষে দেখা গেল শক্তিশালী ইংল্যান্ডের ব্যাটিংয়ের সামনে এই রানও যথেষ্ট নয়।

আরও পড়ুন: ব্যর্থতার ধাক্কায় অবসরের পথে ভারতের একের পর এক তারকা! মারাত্মক ভবিষৎবাণী গাভাসকারের

রবিবার ১৯৯২ সালের বিশ্বকাপের রি-ম্যাচ হবে একই ভেন্যুতে। ৩১ বছর আগে ইমরানের পাকিস্তান মেলবোর্নেই ইতিহাস গড়েছিল ইংল্যান্ডকে হারিয়ে। এবার বাবর আজমের পাকিস্তান বাটলারদের হারিয়ে সেই কীর্তি ছুঁতে পারে কিনা, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 team india trolled by pakistan pm shehbaz sharif