বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তালিবানের খুল্লামখুল্লা প্রশংসা শাহিদ আফ্রিদির! সুপারস্টারের মন্তব্যে তোলপাড়

যখন তালিবানের অত্যাচারে লক্ষ লক্ষ আফগান দেশ ছাড়তে চাইছেন, তখন সুপারস্টারের মন্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে।

Taliban came with positive mind, allowing women to work: Shahid Afridi
শাহিদ আফ্রিদি

ফের প্রকাশ্যে তালিবানের প্রশংসায় পঞ্চমুখ এক পাকিস্তানি তারকা। তালিবানের লালন-পালন এবং মদতদাতা হিসাবে পাকিস্তানের ভূমিকা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আফগানিস্তানে তালিবানের জন্মদাতা তেহরিক-ই-তালিবান পাকিস্তানেরই জঙ্গি সংগঠন।

এমনকি প্রধানমন্ত্রী ইমরান খানও আফগানিস্তান দখলের জন্য তালিবানের প্রশংসা করেছিলেন। বলেছিলেন, আমেরিকার দাসত্বের শৃঙ্খল ভেঙেছে তালিবান। এবার তাঁরই দেশের এক সুপারস্টার প্রশংসায় ভরিয়ে দিলেন তালিবানকে।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা দুনিয়াখ্যাত অলরাউন্ডার শাহিদ আফ্রিদি প্রকাশ্যে এবার তালিবানের প্রশংসায় পঞ্চমুখ। যখন তালিবানের অত্যাচারে লক্ষ লক্ষ আফগান দেশ ছাড়তে চাইছেন, তখন সুপারস্টারের মন্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে।

কী বলেছেন আফ্রিদি?

পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়েত একটি ভিডিও টুইট করেছেন। তাতে দেখা যাচ্ছে প্রাক্তন ক্রিকেটার সাংবাদিকদের বলছেন, “রাজনীতি-সহ বিভিন্ন ক্ষেত্রে তালিবানরা মহিলাদের কাজ করার অনুমতি দিচ্ছে। ওরা ইতিবাচক মনোভাব পোষণ করছে। আমি মনে করি তালিবান ক্রিকেটও খুব ভালবাসে।”

আরও পড়ুন ভারতের সঙ্গে সম্পর্ক মসৃণ রাখতে আগ্রহী তালিবান

গত বৃহস্পতিবারই কাবুল এয়ারপোর্টে আত্মঘাতী হামলায় ১৮৩ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৭০ জন ছিলেন নিরীহ আফগান নাগরিক, ১৩ জন মার্কিন সেনা। লক্ষ লক্ষ আফগান দেশ ছাড়ার জন্য ব্যাকুল, দুই দশক আগে তালিবান জমানার ভয়ঙ্কর স্মৃতিতে সবাই আতঙ্কিত। এই পরিস্থিতিতে তালিবানের প্রশংসা করে রোষের মুখে পড়েছেন আফ্রিদি।

কয়েকদিন পরই ৪৬ বছরের আফ্রিদি পাকিস্তান সুপার লিগে নিজের শেষ ম্যাচ খেলবেন। তিনি মনে করেন, তালিবান ক্রিকেট ভালবাসে। তাঁর মতে, তালিবান উৎসাহ দিয়ে ক্রিকেটের উন্নতি সাধন করবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taliban came with positive mind allowing women to work shahid afridi

Next Story
ভারতেই এবার অলিম্পিকের আসর! সেরার সেরা ইভেন্ট আয়োজনে দেশ কতটা তৈরি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com