বড় খবর

চূড়ান্ত ফ্লপ মুম্বইয়ের তিন তারকা! ‘বাতিল’ তারকা হয়ত ভারতের বিশ্বকাপের স্কোয়াডে

মুম্বই ইন্ডিয়ান্স ত্রয়ী- সূর্যকুমার যাদব, ঈশান কিষান এবং হার্দিক পান্ডিয়ার ফর্ম চিন্তায় রাখছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। কারণ আইপিএলের পরেই বসছে ওয়ার্ল্ড কাপের আসর।

আইপিএল চলাকালীনই উদ্বেগ বেড়েছে টিম ইন্ডিয়া সমর্থকদের মধ্যে। বেশ কিছু তারকা চলতি আইপিএলে এখনও পর্যন্ত নিষ্প্রভ। টিম ম্যানেজমেন্ট যদিও সেই ঘটনায় একদমই উদ্বিগ্ন নয়। তবে সূত্রের খবর ব্যাক আপ হিসাবে শ্রেয়স আইয়ারকে অন্তর্ভুক্ত করা হতে পারে।

অক্টোবরের ১০ তারিখ পর্যন্ত ঘোষিত স্কোয়াডে বদল আনা যেতে পারে। প্রশ্ন উঠেছে সূর্যকুমার যাদব, ঈশান কিষান এবং হার্দিক পান্ডিয়ার সাম্প্রতিক ফর্ম নিয়ে। ইনসাইড স্পোর্টসকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “মুম্বইয়ের তিনজনের ফর্ম উদ্বেগে রাখছে আমাদের। তবে এখনও আইপিএলের বেশ কিছু ম্যাচ বাকি রয়েছে। সূর্যকুমার যাদব রানের মধ্যে রয়েছে। ওঁকে নিয়ে চিন্তার কারণ নেই। শ্রীলঙ্কায় ঈশান কিষানও দারুণ খেলেছিল। বিরাট ওদের সঙ্গে রবিবার কথা বলেছে। দেখা যাক, কী হয়!”

আরও পড়ুন: ডুপ্লেসিসের অবিশ্বাস্য ক্যাচে আউট মর্গ্যান! ভিডিওয় শিহরিত ক্রিকেট দুনিয়া, দেখুন

সেই সূত্রই জানাচ্ছে, আসন্ন কয়েকটি ম্যাচে ভাল করতে না পারলে শ্রেয়স আইয়ারকে বিকল্প ভাবা হতে পারে। “ব্যাক আপ হিসাবে আমাদের হাতে শ্রেয়স আইয়ার রয়েছে। যদি কোনও চিন্তার কারণ থাকে, তাহলে শ্রেয়সকে অন্তর্ভুক্ত করা হতে পারে। তবে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি। সূর্যকুমার যাদব, ঈশান কিষান টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ সদস্য।” বলেছেন তিনি।

ঘটনা আমিরশাহি পর্বে মুম্বই হারের হ্যাটট্রিক করে বসেছে। ঈশান কিষান এবং সূর্যকুমার যাদব দুজনেই শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন পরপর ম্যাচে। অন্যদিকে, বল করার শর্তে হার্দিককে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হলেও এখনও এক ওভারও হাত ঘোরাননি তিনি। ঈশান কিষান এবং সূর্যকুমারের ফর্মের থেকেও ম্যানেজমেন্টকে চিন্তায় রাখছে হার্দিক পান্ডিয়ার বিষয়টি। কারণ স্কোয়াডে অলরাউন্ডারের কোটায় সুযোগ জুটেছে তাঁর। দীপক চাহার এবং শার্দূল ঠাকুর ব্যাট করতে পারলেও, এখনই দুজনকে হার্দিমের সমকক্ষ ভাবা হচ্ছে না।

আরও পড়ুন: জাদেজার হিরোগিরিতে নাইট-বধ! শেষ বলের থ্রিলারে রোমহর্ষক জয় চেন্নাইয়ের

সেই বিসিসিআইয়ের সূত্র বলেছেন, “হার্দিক দ্রুত ফিট হয়ে উঠছেন। মুম্বই দারুণভাবে হার্দিকের বিষয়টি দেখছে। নেটে ও বোলিংও শুরু করেছে। যেটা দারুণ ইঙ্গিত। তাছাড়া রোহিত রয়েছে। ও জানে কীভাবে হার্দিকের দেখভাল করতে হবে। কারণ এই মুহূর্তে হার্দিকের কোনও বিকল্প অপশন নেই। দীপক চাহার এবং শার্দূল ব্যাট করতে পারে। তবে নিয়মিত অলরাউন্ডার হিসাবে ওঁদের এখনও নিজেদের প্রমাণ করতে হবে। এই মুহূর্তে হার্দিকই সেরা অলরাউন্ডার।”

রবিবার আরসিবি বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচের পরেই কোহলিকে দেখা গিয়েছিল ঈশান কিষানের সঙ্গে আলোচনা সারতে। সেই আলোচনার সময় ঈশানকে বেশ বিধ্বস্ত লাগছিল। জানা গিয়েছে, এখনও আইপিএলের বেশ কয়েক সপ্তাহ বাকি থাকায় বোর্ড এখনই চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেয়নি।

বোর্ডের সেই কর্তা আরও সংযোজন করেছিলেন, “নির্বাচকরা বিশ্বকাপের জন্য যে স্কোয়াড বেছেছেন, তা খাতায় কলমে বেশ শক্তিশালী। ঘটনা হল ক্রিকেটার লিন প্যাচ আসতেই পারে। বিরাট রানের মধ্যে ছিল না। তবে ও আবার দুটো পরপর ফিফটি হাঁকিয়েছে। বাকি আইপিএলে ওঁরা কেমন খেলে দেখা যাক। সেই অনুযায়ী, নির্বাচকরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তিন জন ক্রিকেটারকে স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে।” সেই ইঙ্গিত ধরলে আইপিএলের বাকি ১০-১২ দিন ঈশান কিষান, সূর্যকুমারদের কাছে কার্যত অগ্নিপরীক্ষা। সুযোগের অপেক্ষায় রয়েছেন শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালদের মত তারকারাও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Team india might add shreyas iyer in world cup squad after suryakumar yadav ishan kishan and hardik pandya fail to impress

Next Story
রোহিতের বিরুদ্ধে ধর্মযুদ্ধে জয়ী কোহলি! মুম্বইয়ের ক্ষত আরও দগদগে হর্ষলের হ্যাটট্রিকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com