scorecardresearch

বড় খবর

সিরিজের নিঃশ্বাস বাঁচিয়ে জয় ভারতের! অলআউটের লজ্জায় গুঁড়িয়ে গেল প্রোটিয়াজরা

India vs South Africa 3rd t20I: ফের টসে হেরে প্ৰথমে ব্যাট করতে নেমেছিল ভারত। প্ৰথম দুই ম্যাচেরই একাদশ অপরিবর্তিত রাখে টিম ইন্ডিয়া।

সিরিজের নিঃশ্বাস বাঁচিয়ে জয় ভারতের! অলআউটের লজ্জায় গুঁড়িয়ে গেল প্রোটিয়াজরা

ভারত: ১৭৯/৫
দক্ষিণ আফ্রিকা: ১৩১/১০

প্ৰথম দুই ম্যাচে হারের পর সিরিজ হারের আশঙ্কা নিয়ে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। তবে ভাইজ্যাগে তৃতীয় টি২০-তে দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারিয়ে সিরিজে আশা বাঁচিয়ে রাখল ঋষভ পন্থের টিম ইন্ডিয়া। প্ৰথমে ব্যাট করে ভারত ১৭৯/৫ তুলেছিল। সেই রান তাড়া করে প্রোটিয়াজরা থেমে গেল ১৩১ রানে। পুরো ২০ ওভারও খেলতে পারল না দক্ষিণ আফ্রিকা। ১৯.১ ওভারে খতম তেম্বা বাভুমার দল।

ভারতকে জেতালেন হর্ষল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল। প্ৰথম দুই টি২০-তে নিষ্প্রভ ছিলেন চাহাল। তবে তৃতীয় ম্যাচে খোলস ছেড়ে বেরোলেন তারকা স্পিনার। প্রোটিয়াজদের মিডল অর্ডার একাই ধসিয়ে দেন তিনি। ৪ ওভারেট কোটায় ২০ রান খরচ করে চাহালের শিকার ডোয়েন প্রিটোরিয়াস (২০), রাসি ভ্যান দার ডুসেন (১) এবং আগের ম্যাচের হিরো হেনরিখ ক্লাসেন (২৯)।

আরও পড়ুন: IPL-এর গর্বে বেফাঁস মন্তব্য সৌরভের! ছিঃ ছিঃ করে উঠল ক্রিকেট মহল

তার আগে বাভুমা-রেজা হেন্ড্রিক্স ওপেনিং জুটিতে ভাঙন ধরান অক্ষর প্যাটেল। হর্ষল প্যাটেল আবার নিলেন ৪ টে উইকেট। লোয়ার অর্ডার শেষ করার সঙ্গেই হর্ষলের শিকার দ্বিতীয় ওপেনার রেজা হেন্ড্রিক্সও। প্ৰথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে লক্ষ্য থেকে ক্রমশ মঙ্গলবার দূরে সরে যায় প্রোটিয়াজরা। কোনও জুটিই স্থিরতা দিতে পারেনি ইনিংসকে।

তার আগে টসে জিতে দক্ষিণ আফ্রিকা প্ৰথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল। আর ইন্ডিয়াকে চালকের আসনে বসিয়ে দিয়েছিলেন দুই ওপেনার। জোড়া হাফসেঞ্চুরিতে রুতুরাজ গায়কোয়াড (৩৫ বলে ৫৭) এবং ঈশান কিষান (৩৫ বলে ৫৪) প্রায় একশো রান তুলে দিয়েছিলেন। শুরুর পার্টনারশিপে ৯৭ উঠে যাওয়ার পরে মাঝে পরপর উইকেট হারিয়ে কিছুটা বেপথু হয়ে পড়ে ইন্ডিয়ার ইনিংস। শেষদিকে হার্দিক পান্ডিয়া ২১ বলে ৩১ করে দলকে ১৭৯-এ পৌঁছে দেন।

তৃতীয় টি২০-তে ভারতের প্ৰথম একাদশ:
ঈশান কিষান, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india stay alive with win over south africa ruturaj gaikwad ishan kishan yuzvendra chahal harshal patel