বড় খবর


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন রাতের টেস্ট খেলবে ভারত, বড় সিদ্ধান্ত সৌরভের

সৌরভ গঙ্গোপাধ্যায় সমস্ত রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনদের জানিয়ে দিয়েছেন পরিস্থিতি স্বাভাবিক হলেই শুরু হবে ঘরোয়া ক্রিকেট। যদিও নির্দিষ্ট কিছু দিনক্ষণ জানাননি বোর্ড প্রেসিডেন্ট।

অস্ট্রেলিয়া সিরিজে এডিলেডে প্রথম টেস্টেই গোলাপি বলে খেলবে টিম ইন্ডিয়া। এমনটাই জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। নভেম্বরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় গিয়ে চারটে টেস্টের পাশাপাশি তিনটে করে ওডিআই এবং টি২০ ম্যাচও খেলবে ভারত। শনিবার বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। কলকাতা থেকেই ভার্চুয়াল সেই বৈঠকের পরেই সৌরভ গঙ্গোপাধ্যায় সানডে এক্সপ্রেসকে জানান, “ক্রিকেট অস্ট্রেলিয়া সূচি আমাদের পাঠিয়েছে। এডিলেডে সিরিজের প্রথম ম্যাচই দিন রাতের গোলাপি বলে খেলা হবে।”

সেই বৈঠকেই আলোচনা হয়, ঘরোয়া ক্রিকেট কীভাবে চালু করা হবে। আপাতত ঠিক করা হয়েছে বায়ো বাবলে সংক্ষিপ্ত আকারের লিগ চালু করা হবে। সৌরভ জানান, “বাস্তবিক কারণেই লিগ স্থগিত করা হয়েছে। জানুয়ারিতে পূর্ণ আকারের রঞ্জি ট্রফি এবং একটি সংক্ষিপ্ত ওভারের টুর্নামেন্ট চালু করার বিষয়ে আমরা আশাবাদী।” আপাতত দুটো সীমিত ওভারের টুর্নামেন্ট আয়োজন করে বিসিসিআই- বিজয় হাজারে ট্রফি (৫০ ওভার) এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফি (টি২০)।

আরো পড়ুন: বোলিংয়ে গন্ডগোল নেই, নারিনকে নিয়ে বড় সিদ্ধান্ত নিল আইপিএল

এর আগে সৌরভ রাজ্য ক্রিকেট সংস্থাগুলোকে জানিয়েছিলেন, প্রস্তাবিত ঘরোয়া ক্রিকেট লিগের আয়োজন সম্পন্ন করার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ বোর্ড। এবং সংগত কারণেই করোনা ভাইরাসের আবহে সমস্ত ক্রিকেট বন্ধ রাখা হয়েছে।

আগস্টে রাজ্য ক্রিকেট সংস্থাকে পাঠানো চিঠিতে সৌরভ বলেছিলেন, ডিসেম্বরে সূচি অনুযায়ী ভারতীয় দল অস্ট্রেলিয়ায় খেলতে যাওয়ার পরে ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে।

ক্রিকেটারদের স্বাস্থ্য এবং সুরক্ষার দিকটি বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। রাজ্যগুলিকে দেওয়া চিঠিতে এমনটাই জানিয়েছিলেন মহারাজ। তবে তিনি আশ্বস্ত করেছেন যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ক্রিকেটকে ফেরানোর চেষ্টা করবেন।

এমনকী আগামী বছরে টি২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করতে যে প্রস্তুত বিসিসিআই এমনটাও জানান সৌরভ।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Team india to play day night test cricket in australia confirms sourav ganguly

Next Story
বোলিংয়ে গন্ডগোল নেই, নারিনকে নিয়ে বড় সিদ্ধান্ত নিল আইপিএল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com