দলের নয়া সদস্যের সঙ্গে আলাপ করাল বিসিসিআই

গত চার মাস ধরেই বিরাট কোহলিদের পরিবারে রয়েছে সে। কিন্তু বুধবারই নয়া “টিমমেটে”র সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় করাল বিসিসিআই। দলের ফিল্ডিং কোচ আর শ্রীধর আলাপ করিয়ে দেওয়ার দায়িত্ব নিলেন।

By: Hyderabad  Updated: October 10, 2018, 07:13:14 PM

গত চার মাস ধরেই বিরাট কোহলিদের পরিবারে রয়েছে সে। কিন্তু বুধবারই নয়া “টিমমেটে”র সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় করাল বিসিসিআই। দলের ফিল্ডিং কোচ আর শ্রীধর আলাপ করিয়ে দেওয়ার দায়িত্ব নিলেন।

আরও পড়ুন: ভিডিও দেখুন: কুলদীপকে ধোনি বললেন, “বল করবি না বোলার বদলাব ?”

টিম ইন্ডিয়ার ফিল্ডিংয়ের মান উন্নয়নের জন্য নিয়ে আসা হয়েছে ক্য়াচিং মেশিন। যেটা একপ্রকার বোলিং মেশিনের মতোই। স্বয়ংক্রিয় ভাবে এখান থেকে বল ঠিকরে বেরোবে। আর বলের গতিপথ পরিবর্তন করানো হবে একটি প্লাস্টিকের পাতের সাহায্য়ে। এই যন্ত্রকে “ফিল্ডিং ড্রিল অ্যাসিস্টান্ট” হিসেবে দেখছে বোর্ড। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিও-তে শ্রীধর বললেন, “আমরা গত চার মাস যাবত এই ক্য়াচিং মেশিন ব্যবহার করছি। এর ফলে রিঅ্যাকশন আর রিফ্লেক্সসন আরও উন্নত হবে।” ভারতের ফিল্ডিং আজ অন্য পর্যায়ে পৌঁছে গিয়েছে। দলের প্রত্যেকেই কম-বেশি ভাল ফিল্ডার। সামনেই ২০১৯ বিশ্বকাপ। ফলে ফিল্ডিংকে সর্বোচ্চ পর্যায় নিয়ে যেতেই বোর্ডের এই প্রয়াস।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরেই ভারত উড়ে যাবে অস্ট্রেলিয়াতে। টেস্ট ম্যাচে মূলত স্লিপ ক্যাচারদের একটা আলাদা ভূমিকা থাকে। কিন্তু রাহুল দ্রাবিড় আর ভিভিএস লক্ষ্ণণের পর টিম ইন্ডিয়ায় সেভাবে কোনও বিশেষজ্ঞ স্লিপ ক্যাচার তৈরি হয়নি। ক্লোজ-ইন ক্যাচেও বারবার একটা সমস্যা দেখা গিয়েছে। এই মেশিন আসার পরে হয়তো কোহলিদের দলে সমস্যার কিছুটা হলেও সুরাহা হবে। যদিও টিমকে কঠোর প্র্যাকটিসের মধ্যেই থাকতে হবে। ক্যাচ ফসকানোর বিলাসিতা করার কোনও রাস্তা খোলা নেই আধুনিক ক্রিকেটে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Team india welcomes their new family member

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X