বড় খবর

শাস্ত্রীর সঙ্গেই সরে দাঁড়াচ্ছেন বিশ্বকাপের পরে! আগাম জানিয়ে দিলেন কোহলিদের তারকা কোচ

২০১৯ এ বোর্ড নিয়োগ করেছিল ফিটনেস এবং কন্ডিশনিং কোচ নিক ওয়েব। বিশ্বকাপের পরে নিজেই সরে দাঁড়াচ্ছেন তারকা কোচ।

টি২০ বিশ্বকাপের পরেই টিম ইন্ডিয়ার স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন নিক ওয়েব। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্টে নিক ওয়েব জানিয়ে দিলেন বিশ্বকাপের পরে চুক্তি নবীকরণের পথে যাবেন না তিনি। পরিবারের সঙ্গে থাকার জন্যই এমন সিদ্ধান্ত নিলেন তিনি।

ইনস্টাগ্রামে ওয়েব লিখেছেন, “গত দু বছরের বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার সুযোগ পেয়েছি। এই সময়ে দল হিসেবে ভারত অনেকটা এগিয়েছে। দল হিসেবে ইতিহাস গড়েছি। ম্যাচ জিতেছি, আবার হেরেছি। তবে যেভাবে আমরা যেকোনও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে চ্যালেঞ্জ নিয়ে প্রত্যেকে প্রতিনিয়ত জেতার চেষ্টা করে গিয়েছে, সেটা এই দলকে স্পেশ্যাল করে তুলেছে।”

আরও পড়ুন: চেন্নাইয়ে থাকার জটিলতা অনেক! অবসর জল্পনা উস্কে মহা-ঘোষণা ধোনির

এর সঙ্গে তাঁর আরও সংযোজন, “আমি সম্প্রতি বিসিসিআইকে জানিয়ে দিয়েছি টি২০ বিশ্বকাপের পরে চুক্তি বর্ধিত করব না আমি। সিদ্ধান্ত মোটেই সহজ ছিল না। তবে পরিবার সবসময়েই আমার প্রথম অগ্রাধিকার। বর্তমান কোভিড পরিস্থিতিতে নিউজিল্যান্ডের বাসিন্দাদের নিউজিল্যান্ড প্রবেশে অনেক বিধিনিষেধ রয়েছে। হয়ত এই নিয়ম কানুন ভবিষ্যতে শিথিল হবে। তবে টি২০ বিশ্বকাপের পরে হিসাবে করলে পরিবার থেকে টানা ৮ মাস দূরে রয়েছি। যেটা আমার সিদ্ধান্তে অনেকটা প্রভাব ফেলেছে।”

নিক ওয়েব নিজের পোস্টে আরও বলেছেন, “ভবিষ্যতে আমার জন্য কী অপেক্ষা করে রয়েছে, তা নিয়ে সংশয় রয়েছে। তবে এই মুহূর্তে আমি যথেষ্ট উত্তেজিত। ভারতকে বিশ্বকাপে চ্যাম্পিয়ন করার জন্য নিজেকে উজাড় করে দেব। আমাকে সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ।”

এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমন্ডলী ২০১৯-এ নিক ওয়েবকে দলের স্ট্রেন্থ এবং ফিটনেস কোচ হিসেবে নিয়োগ করেছিল। অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু বিশ্বকাপ। ভারত প্রথম ম্যাচেই মুখোমুখি চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Team indias strength and conditioning coach nick webb to step down after t20 world cup

Next Story
চেন্নাইয়ে থাকার জটিলতা অনেক! অবসর জল্পনা উস্কে মহা-ঘোষণা ধোনির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com