এই দেশকে বাইশ গজে নয়া সদস্যপদ দিল আইসিসি

এবার থেকে আইসিসি-র ডেভলপমেন্ট ফান্ডিং পলিসি থেকে তহবিলও পাবে ইউএসএ। মার্কিন মুলুকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটও অনুষ্ঠিত করতে পারবে তারা।

By: Updated: Jan 9, 2019, 4:17:45 PM

বাইশ গজে বড় খবর। ডোনাল্ড ট্রাম্পের দেশকে সদস্যপদ দিল আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার ১০৫ নম্বর সদস্য হয়েছে ইউএসএ ক্রিকেট। প্রতিষ্ঠিত হওয়ার এক বছরের মধ্যে ৯৩ নম্বর অ্যাসোসিয়েট সদস্য হয়েছে ইউএসএ। যা নিঃসন্দেহে সেই দেশের জন্য় ঐতিহাসিক।

এবার থেকে আইসিসি-র ডেভলপমেন্ট ফান্ডিং পলিসি থেকে তহবিলও পাবে ইউএসএ। মার্কিন মুলুকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটও অনুষ্ঠিত করতে পারবে তারা। আইসিসি-র চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, “এটা কঠোর পরিশ্রমের সর্বোচ্চ পরিনাম। আমি ইউএসএ ক্রিকেট, পরাগ মারাঠে ও বোর্ডকে এই মাইলস্টোনের জন্য শুভেচ্ছা জানাতে চাই। ভবিষ্য়তের জন্য শুভ কামনা রইল।”

আরও পড়ুন: রাহুল-পাণ্ডিয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিচ্ছে বোর্ড

ইউএসএ ক্রিকেট বোর্ডের চেয়ারপার্সন পরাগ বলছেন, “মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট সম্প্রদায়কে একত্রিত করার জন্যই ইউএসএ ক্রিকেট প্রতিষ্ঠা করা হয়েছিল। আজকের এই স্বীকৃতি হাজার হাজার স্বেচ্ছাসেবকদের শেষ ১৮ মাসের কঠোর পরিশ্রমের ফল। আমরা এটাকে যথাযথ মর্যাদা দিয়েই এগিয়ে নিয়ে যাব। গ্লোবাল ক্রিকেটের স্বার্থেই সেই ন্যয়পরায়ণতা ও প্যাশনের সঙ্গেই খেলব।”

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন দেশে হিসেবে আফগানিস্তানও চমকে দিয়েছিল ক্রিকেট বিশ্বকে। আজ রশিদ খান বিশ্ব ক্রিকেটের অত্যন্ত পরিচিত নাম। অত্যন্ত অল্প সময়ের মধ্যেই আফগানরা ক্রিকেটে নিজেদের একটা পরিচয় করে নিয়েছে। এখন দেখার ইউএসএ ক্রিকেট কী ছাপ ফেলে!

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: ICC announced USA Cricket as its 105th member:এই দেশকে বাইশ গজে নয়া সদস্যপদ দিল আইসিসি

Advertisement