বড় খবর

মোনাকোতে কোচ হয়ে ফিরলেন থিয়েরি অঁরি

কিংবদন্তি ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরিকে হেড কোচের পদে নিযুক্ত করল এএস মোনাকো। তিন বছরের চুক্তিতে ফ্রান্সের এই ক্লাব তাঁদের প্রাক্তন ফুটবলারকে কোচ করল।

Thierry Henry
মোনাকোতে কোচ হয়ে ফিরলেন থিয়েরি অঁরি (ছবি-টুইটার)
কিংবদন্তি ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরিকে হেড কোচের পদে নিযুক্ত করল এএস মোনাকো। তিন বছরের চুক্তিতে ফ্রান্সের এই ক্লাব তাঁদের প্রাক্তন ফুটবলারকে কোচ করল। গত বৃহস্পতিবার লিওনার্দো জার্ডিমকে কোচের পদ থেকে ছাঁটাই করেছে মোনাকো। তাঁর পরিবর্তে এলেন অঁরি।

১৯৯২-৯৪ পর্যন্ত মোনাকোর যুব দলে খেলেন অঁরি। এরপর ১৯৯৪-৯৯ পর্যন্ত এই ক্লাবেই ছিলেন তিনি। অঁরির সিনিয়র কেরিয়ার শুরু হয় মোনাকো থেকেই। মোনাকোতে খেলার পর অঁরি জুভেন্তাস, আর্সেনাল, বার্সেলোনার জার্সিতে ফুল ফুটিয়েছেন। বেলজিয়ামের সহকারি কোচ হিসেবে ২০১৬-১৮ পর্যন্ত দায়িত্ব সামলেছেন অঁরি। কিন্তু এই বিখ্যাত ফুটবলার কখনই কোনও ফুটবল ক্লাব বা দেশের পাকাপাকি দায়িত্ব পাননি কোচ বা ম্যানেজার হিসেবে।

আরও পড়ুন: ফুটবলকে গুডবাই বললেন জন টেরি

বছর একচল্লিশের অঁরি মোনাকোর জার্সিতে পাঁচ মরসুম কাটিয়েছেন। ১৯৯৭ সালে লিগ ওয়ান খেতাব জিতেছিলেন। নতুন দায়িত্বে আসার পর অঁরি জানালেন, “আমি এএস মোনাকোকে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই দলের কোচিং করানোর সুযোগ দেওয়ার জন্য়। এই ক্লাব আমার কাছে ভীষণ স্পেশাল। আমি এখানে ফিরে আসতে পেরে খুশি হয়েছি। চ্যালেঞ্জ নিয়ে ভাল কিছু করার জন্য আমি বদ্ধপরিকর। খেলোয়াড়দের সঙ্গে দেখা করে কাজ করার জন্য মুখিয়ে আছি।” মোনাকো গত মরসুমে রানার্স হয়েছিল লিগ ওয়ানে। এই মুহূর্তে ২০ দলের লড়াইয়ে ১৮ নম্বরে তারা। প্রথম ন’ম্যাচের মধ্যে একটি ম্যাচেই জিতেছে এমনকি চ্যাম্পিয়ন্স লিগেও প্রথম দু’টো ম্যাচ হেরেছে তারা।

অঁরি মোনাকোতে আসায় একটি যুগলবন্দি দেখার আর সম্ভাবনা থাকছে না। দিন পাঁচেক আগেই ফুটবলকে অবসর জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জন টেরি। শোনা যাচ্ছিল যে, অঁরি অ্যাস্টন ভিলার ম্যানেজার হতে চলেছেন। গত সপ্তাহে প্রিমিয়র লিগের এই ক্লাব ব্রুসকে কোচের পদ থেকে ছাঁটাই করেছে। অঁরি তাঁর প্রাক্তন প্রতিদ্ধন্দ্বী টেরিকে চাইছেন বলেই জানা গিয়েছিল।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Thierry henry returns to monaco as head coach

Next Story
কেন ফাঁকা গ্যালারিতে হল ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ!ngland vs Croatia empty stadium
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com