scorecardresearch

বড় খবর

মাত্র ৪০ মিনিটেই সাকলিনের হৃদয় জিতেছিলেন সৌরভ

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের একসময়ের তারকা স্পিনার জানিয়েছেন, ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অতিরিক্ত উত্তেজনা, রূদ্ধশ্বাস সমস্ত মুহূর্ত। অতিরিক্ত প্যাশনের দৌলতেই মাঠে দুই দলের ক্রিকেটারকে একে অন্যকে হুমকি দিয়ে থাকেন।

মাত্র ৪০ মিনিটেই সাকলিনের হৃদয় জিতেছিলেন সৌরভ
সৌরভ গাঙ্গুলী ও সাকলিন মুস্তাক (ফাইল চিত্র)

মাত্র ৪০ মিনিট। আর এতেই সাকলিনের দিল জিতে নিয়েছিলেন মহারাজ। অন্য কেউ নন। স্বয়ং সাকলিনই এই গোপন তথ্য ফাঁস করেছেন। নিজের ইউটিউব চ্যানেলে সাকলিন জানিয়ে দিয়েছেন, কীভাবে ৪০ মিনিটের কথপকোথন তাঁর দৃষ্টিভঙ্গীই পালটে দিয়েছিল।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের একসময়ের তারকা স্পিনার জানিয়েছেন, ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অতিরিক্ত উত্তেজনা, রূদ্ধশ্বাস সমস্ত মুহূর্ত। অতিরিক্ত প্যাশনের দৌলতেই মাঠে দুই দলের ক্রিকেটারকে একে অন্যকে হুমকি দিতেও পিছপা হননা। “চোট সারিয়ে সাসেক্সের হয়ে মাঠে প্রত্যাবর্তন করেছিলাম। সাসেক্স যখন ব্যাটিং করছিল, তখন সৌরভ আমাকে ব্যালকনি থেকে দেখেছিল। আমাদের ড্রেসিংরুমের অন্য দিকে থাকায় আমি যদিও দেখতে পাইনি।”

আরও পড়ুন সৌরভের চার দেশের টুর্নামেন্ট ফ্লপ হবে, বলছেন লতিফ

এমনটা জানিয়ে সাকলিন পুরনো অভিজ্ঞতা শেয়ার করার ভঙ্গিতে বলেছেন, “সৌরভ তারপরে আমাদের ড্রেসিংরুমে এসে কফি অফার করেছিল। তারপরে গল্পোচ্ছলে আমার পরিবার, হাঁটুর চোট, ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলছিল। ৪০ মিনিট আমার সঙ্গে গল্প করে আমার হৃদয়টাই জিতে নিয়েছিল।”

আরও পড়ুন সৌরভের হস্তক্ষেপ, রঞ্জিতে খেলতে হবে না বুমরাকে

কীভাবে? সেকথা খোলসা করার ভঙ্গিতে সাকলিন জানিয়েছেন, মাঠের মধ্যে সৌরভের ব্যবহার দেখে তিনি বিশ্বাস করেছিলেন, ভারতীয় অধিনায়ক আত্মম্ভরী একজন ব্যক্তি যাঁর সঙ্গে কখনই বন্ধুত্ব করা সম্ভব নয়। যদিও সেই ৪০ মিনিটের সাক্ষাৎকার তাঁর ভুল ভেঙে দিয়েছিল। সৌরভকে ব্যক্তিগতভাবে শ্রদ্ধা করতে শুরু করেছিলেন সাকলিন।

নিজের ইউটিউব চ্যানেলে সাকলিন আরও জানিয়েছেন, ভারতীয় বোর্ড সভাপতি হিসেবে সৌরভ দারুণ কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে রাখবে। ক্রিকেট থেকে অবসরের পরে তারকা স্পিনার আপাতত স্পিন উপদেষ্টার ভূমিকায় দারুণ সফল। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার জাতীয় দল সহ একাদিক দেশে কাজ করেছেন তিনি।

একদিন আগেই পাকিস্তানের অন্য এক প্রাক্তন রশিদ লতিফ সৌরভের চারদেশীয় টুর্নামেন্টের সমালোচনা করে সৌরভকে একহাত নিয়েছিলেন। বলে দিয়েছিলেন, সৌরভের পরিকল্পনা চূড়ান্ত ফ্লপ হবে। তবে ২৪ ঘণ্টা পরেই সৌরভের উদ্দেশ্যে শ্রদ্ধার বার্তা ছড়িয়ে দিলেন বর্ডারের ওপার থেকে। মহারাজ বলেই সম্ভব!

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: This is how sourav ganguly won saqlain mustaqs heart in just 40 minutes