scorecardresearch

বড় খবর

সৌরভের হস্তক্ষেপ, রঞ্জিতে খেলতে হবে না বুমরাকে

সৌরভ ও জয় শাহ তারকা পেসারকে টেস্টে ফোকাস করার কথা বলেছেন। সেই সঙ্গে বুমরার রিকভারির সময়সীমা আরও বাড়িয়ে দিয়েছেন। তারপরেই রঞ্জি থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন বুমরা।

Jasprit Bumrah
অনুশীলনে বুমরা (তারকা ক্রিকেটারের টুইটার)

চোট থেকে প্রত্যাবর্তনে এখনই রঞ্জিতে ফিটনেস পরীক্ষা দিতে হচ্ছে না জসপ্রীত বুমরাকে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের হস্তক্ষেপেই বুমরাকে তড়িঘড়ি এখনই ঘরোয়া ক্রিকেটে নামতে হচ্ছে না। ২৪ ঘণ্টা আগেই জানা গিয়েছিল, পিঠের চোট সারিয়ে ফিরে আসার পরে ফিটনেস যাচাই করে নিতে তারকা পেসারকে খেলানো হবে এলিট গ্রুপ-এ-তে গুজরাত বনাম কেরালা ম্যাচে। বুধবার থেকে এই ম্যাচে বুমরাকে মেপে নিতে হাজির থাকার কথা ছিল নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের।

তবে বুমরা তড়িঘড়ি মাঠে প্রত্যাবর্তনে রাজি ছিলেন না। তিনি বোর্ড সভাপতি সৌরভ ও সচিব জয় শাহের কাছে নিজের আপত্তির কথা জানিয়েছিলেন। তারপরেই আসরে নামেন স্বয়ং সৌরভ। জানা গিয়েছে, সৌরভের হস্তক্ষেপেই আপাতত খেলতে হচ্ছে না বুমরাকে।

আরও পড়ুন রঞ্জিতে ফিটনেস পরীক্ষা বুমরার

সূত্রের খবর সৌরভ ও জয় শাহ তারকা পেসারকে টেস্টে ফোকাস করার কথা বলেছেন। সেই সঙ্গে বুমরার রিকভারির সময়সীমা আরও বাড়িয়ে দিয়েছেন। তারপরেই রঞ্জি থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন বুমরা। জানা গিয়েছে, বুমরা সরাসরি শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে সীমিতওভারের সিরিজে খেলতে নামবেন।

এর আগে রঞ্জিতে বুমরার খেলার উপরেও একাধিক শর্ত আরোপ করেছিল জাতীয় নির্বাচকরা। গুজরাত টিম ম্যানেজমেন্টকে জানানো হয়েছিল, ম্যাচে যেন কোনওভাবেই ৪-৮ ওভারের বেশি ব্যবহার না করা হয় চোট সারিয়ে ফেরা তারকাকে। যা নিয়ে গুজরাত টিম ম্যানেজমেন্ট আবার একপ্রস্থ অসন্তোষ জ্ঞাপন করেছিল।

আরও পড়ুন ভারতীয় এ দলে এবার পৃথ্বী, হার্দিক, খেলবেন নিউজিল্যান্ডে

সেপ্টেম্বর থেকেই পিঠের চোটে জাতীয় দলের বাইরে বুমরা। শেষবার বুমরা খেলেছিলেন ক্যারিবিয়ান সফরে। জামাইকাতে দ্বিতীয় টেস্টে তৃতীয় ভারতীয় বোলার হিসেবে হ্যাটট্রিকও করেছিলেন। বুমরার আগে যে কৃতিত্ব ছিল হরভজন সিং ও ইরফান পাঠানের।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ চলাকালীন বুমরাকে বিশাখাপত্তনমে নেট অনুশীলনে দেখাও গিয়েছিল তাঁকে। তখনই তাঁর প্রত্যাবর্তনের সম্ভবনার বিষয়ে জানা গিয়েছিল। জাতীয় দলের জার্সিতে ১২ টেস্টে ৬২টি উইকেট তাঁর দখলে। ওয়ান ডে ও টি২০তে তাঁর শিকার যথাক্রমে ১০৩ ও ৫১টি উইকেট।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: After sourav gangulys intervention jasprit bumrah will not have to play in ranji trophy