বড় খবর

ধোনির মতোই এবার সীমান্ত পাহারার দায়িত্বে তারকা ক্রিকেটার

জাতীয় দলের তারকা এই ক্রিকেটার শ্রীলঙ্কার হয়ে ৬টি টেস্টে অংশ নিয়েছেন। আন্তর্জাতিক স্তরে ১৬১ টি ওয়ানডে সহ ৭৯টি টি২০-ও খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তিন ফর্ম্যাটে তাঁর রানসংখ্যা যথাক্রমে ২০৩, ২২১০ এবং ১১৬৯।

ms dhoni
সেনাবাহিনীর পোশাকে ধোনি (টুইটার)

ধোনির পদাঙ্ক অনুসরণ করলেন এবার বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা। ধোনি সেনাবাহিনীতে যোগ দেওয়ার পরে শোরগোল পড়ে গিয়েছিল ক্রিকেট বিশ্বে। তেমনভাবেই সাড়া জাগিয়ে এবার শ্রীলঙ্কান সেনায় যোগ দিলেন তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা। মেয়র হিসেবে তিনি শ্রীলঙ্কান আর্মিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিলেন। ৩০ বছরের তারকা ক্রিকেটার নিজেই জানিয়েছেন, আর্মি কমান্ডার লেফটনেন্ট জেনারেল শাভেন্দ্র সিলভার অনুরোধ রক্ষা করতেই তিনি এই পথে হাঁটছেন।

পেরেরা নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে লিখলেন, “আর্মি কম্যান্ডার জেনারেল শাভেন্দ্র সিলভার অনুরোধ গ্রহণ করেছি। ওঁর মতো এক ব্যক্তির কাছ থেকে প্রস্তাব পাওয়া আমার কেরিয়ারের অন্যতম বড় কৃতিত্ব। স্যার, আপনাকে ধন্যবাদ। ক্রিকেটার হিসেবে সেনাবাহিনীতে অবদান রাখার প্রচেষ্টা চালিয়ে যাব।”

আরও পড়ুন ধোনির ছবিতে ভারতকে অপমান শোয়েবের, নালিশ শুনলেন সানিয়া

কলম্বো গেজেটের এক প্রতিবেদন অনুযায়ী, শ্রীলঙ্কার সেনার স্বেচ্ছাবাহিনী বিভাগে গাজাবা রেজিমেন্টে মেয়র হিসেবে যোগদান করছেন তিনি। থিসারা পেরেরাই অবশ্য প্রথম নন। এর আগে আর্মি ক্রিকেট দলের হয়ে খেলেছিলেন শ্রীলঙ্কান জাতীয় দলের অন্যতম তারকা দানিশ চাণ্ডিমল। তার আগে তিনি আর্মি ভলান্টিয়ার শিবিরে নাম লিখিয়েছিলেন।

আরও পড়ুন ফের ক্যাপ্টেন ধোনি! টি২০, ওয়ানডে-র রাজমুকুট মাহির

জাতীয় দলের তারকা এই ক্রিকেটার শ্রীলঙ্কার হয়ে ৬টি টেস্টে অংশ নিয়েছেন। আন্তর্জাতিক স্তরে ১৬১ টি ওয়ানডে সহ ৭৯টি টি২০-ও খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তিন ফর্ম্যাটে তাঁর রানসংখ্যা যথাক্রমে ২০৩, ২২১০ এবং ১১৬৯। পাশাপাশি বল হাতেও বেশ নির্ভরযোগ্য তিনি। তিন ধরনের ক্রিকেটে তাঁর উইকেট শিকার সংখ্যা ১১, ১৭১ এবং ৫১টি।

আরও পড়ুন ধোনি কবে অবসর নিচ্ছেন, প্রকাশ্যেই বার্তা সৌরভের

শ্রীলঙ্কা চলতি সপ্তাহেই তিনটে টি২০ খেলতে ভারতে আসছে। ৫ জানুয়ারি শ্রীলঙ্কার প্রথম ম্যাচ গুয়াহাটিতে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Thisara perera joins sri lankan army just like ms dhoni

Next Story
প্রকাশ্যেই অন্তরঙ্গ ধোনি-সাক্ষীকে দেখে অবাক সকলে!ms dhoni and sakshi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com