বড় খবর

আইপিএলে নেই, তাই কোহলিদের মাঠে গালিগালাজ করবেন এই অজি, আশঙ্কা কাইফের

২০১১ সাল থেকেই আইপিএল নেই পেইন। মাত্র এক মরশুম পেইন খেলেছিলেন পুনে ওয়ারিয়র্সের জার্সিতে। এখন দেখার পেইন আসন্ন টেস্ট সিরিজে ভারতের ক্রিকেটারদের মাঠে লড়াইয়ে নামান কিনা।

অস্ট্রেলিয়া মানেই স্লেজিং। আর বাগযুদ্ধ। কথার লড়াইয়ে মানসিকভাবে প্রতিপক্ষকে নুইয়ে দিতে সিদ্ধহস্ত অস্ট্রেলিয়ানরা। আর অজিদের টানা ৩৪ ম্যাচ জয়ের পিছনে এই স্লেজিং ট্যাকটিক্সও কম ভূমিকা নেয়নি।

বর্তমান অস্ট্রেলিয়ানরা কিন্তু চিরপরিচিত স্লেজিং থেকে সরে এসেছে। স্রেফ ক্রিকেটীয় দক্ষতার উপরেই বর্তমান অজি দল খেলে। অবশ্য এর পিছনে বল বিকৃতি কাণ্ডের প্রভাব রয়েছে। অস্ট্রেলিয়ানরা ভারতীয়দের সঙ্গেও যে এখন মাঠে সংযত ব্যবহার করে থাকেন, তার অন্যতম ফ্যাক্টর আইপিএল চুক্তি। তবে স্লেজিং করার বদলে এখন অস্ট্রেলীয়রা কথার লড়াইয়ে মাতে প্রতিপক্ষের সঙ্গে। গত বর্ডার-গাভাসকার সিরিজ এবং সদ্য সীমিত ওভারের সিরিজেই এই কান্ড দেখা গিয়েছে।

আরো পড়ুন: শাহের গুজরাটে কেন সাত ম্যাচ! সৌরভের বিরুদ্ধে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের

তবে মহম্মদ কাইফ মনে করছেন, ওয়ার্নার, স্মিথরা সেভাবে কথার লড়াইয়ে না মাতলেও, টিম পেইন ভারতীয়দের মাঠে ছাড়বেন না। কারণ পেইনের বর্তমানে কোনো আইপিএল কন্ট্রাক্টই নেই।

সোনি স্পোর্টস নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে মহম্মদ কাইফ বলে দেন, “ডেভিড ওয়ার্নার হোক বা ফিঞ্চ, কামিন্স-কেউই মাঠের লড়াইয়ে যাবে না। টিম পেইন আইপিএল খেলে না। ও জানে ভারতে ও খেলতেও আসবে না। আইপিএলের সঙ্গে ওঁর কোনো সংস্পর্শই নেই। তাই ও ভারতীয়দের সঙ্গে লাগতে পারে।”

২০১১ সাল থেকেই আইপিএল নেই পেইন। মাত্র এক মরশুম পেইন খেলেছিলেন পুনে ওয়ারিয়র্সের জার্সিতে। এখন দেখার পেইন আসন্ন টেস্ট সিরিজে ভারতের ক্রিকেটারদের মাঠে লড়াইয়ে নামান কিনা। গত বার পেইনের নেতৃত্বেই অজিরা সিরিজ হারে ১-২ ব্যবধানে। সেই সিরিজে পন্থের সঙ্গে পেইনের ‘বেবিসিটার’ লড়াই দেখেছিল ক্রিকেট বিশ্ব।।সেই ঘটনার পুনরাবৃত্তি হয় কিনা সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tim paine can go after indian team because of non commitment from ipl feels mohammad kaif

Next Story
অবিশ্বাস্য! বাউন্ডারিতে প্রায় উপুড় হয়েই ছক্কা বাঁচিয়ে রশিদের ক্যাচ! ভিডিও দেখুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com