scorecardresearch

অলিম্পিকে টর্নেডো বজরঙ্গি ‘ভাইজান’-এর! প্রতিপক্ষকে ধ্বংস করে ব্রোঞ্জ দিলেন দেশকে

Bajrang Punia in Olympics: কুস্তিতে ভারতের আরো একটি পদক দিলেন বজরং পুনিয়া হল। ফ্রি স্টাইল কুস্তিতে ব্রোঞ্জ জিতলেন তিনি।

আজারবাইজানের হাজি অলিয়েভের কাছে একদিন আগেই হেরে সোনা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল। তবে সোনা না হলেও বজরং পুনিয়া এবার ব্রোঞ্জ এনে দিলেন দেশকে। ৬৫ কেজি ফ্রি স্টাইলে কাজখস্তানের দৌলেত নিয়াজবেকভকে ৮-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে এল ভারতের চলতি অলিম্পিকে কুস্তিতে দ্বিতীয় পদক।

২০১৯-এ কাজাখ প্রতিপক্ষের বিপক্ষে বজরং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে হারতে হয়েছিল। অলিম্পিক মঞ্চে সেই হারের দুরন্ত প্রতিশোধ নিলেন তিনি। ৮-০ ফলে কার্যত দৌলত নিয়াজবেখভকে দাঁড়াতেই দেননি তিনি। প্রতিপক্ষ কোনও লড়াই-ই ছুড়তে পারেননি ভারতের বজরঙ্গি ভাইজান-কে।

আরও পড়ুন: সোনায় স্বপ্নভঙ্গ! টোকিওয় ভারতকে গর্বের রুপো দিলেন কুস্তির ‘বাহুবলী’

পুনিয়ার ব্রোঞ্জ জয়ে চলতি অলিম্পিকে ভারতের মোট পদকপ্রাপ্তির সংখ্যা দাঁড়াল ৬-এ। টোকিও অলিম্পিকে সবমিলিয়ে বজরংয়ের দৌলতে দেশে এল চতুর্থ ব্রোঞ্জ।

পুনিয়ার জয়ের পরেই পিতা বলবন্ত পুনিয়া জানিয়ে দিয়েছেন, এই ব্রোঞ্জ তাঁর কাছে সোনা জয়ের সমান। সংবাদমাধ্যমে তিনি জানিয়ে দিয়েছেন, “অবশেষে আমার স্বপ্ন পূরণ হল। এটা আমার কাছে সোনাই। টোকিও যাওয়ার আগেই ও বলেছিল, খালি হাতে ফিরবে না।”

আরও পড়ুন: অলিম্পিক ব্রোঞ্জ ধোনি-কপিলের বিশ্বকাপ জয়ের থেকেও বড়! হকি-শুভেচ্ছায় বিস্ফোরক গম্ভীর

জয়ের পরে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট, “টোকিও থেকে দারুণ খবর এল। দুর্ধর্ষ লড়াই করেছ বজরং পুনিয়া। তোমার কীর্তির জন্য অনেক শুভেচ্ছা। প্রত্যেক ভারতীয়কে তুমি গর্বিত করেছ।”

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও টুইট করেছেন, “বজরং-য়ের ব্রোঞ্জ! তুমি করে দেখালে শেষপর্যন্ত। ভারত শব্দ হারিয়ে ফেলেছে। তোমার জন্য ভীষণ গর্বিত লাগছে। তোমার দাপুটে পারফরম্যান্স আর দুরন্ত ফিনিশ মন কেড়ে নিয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Tokyo olympics 2020 bajrang punia wins bronze in 65 kg freestyle wrestling