scorecardresearch

বড় খবর

জোর জল্পনা,অবসর নিচ্ছেন ধোনি!

ধোনি এমন একটা কাণ্ড ঘটালেন যাতে তাঁর অধিকাংশ ফ্যানেরাই মনে করছেন যে, দেশের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক এবার সীমিত ওভারের ক্রিকেটকেও গুডবাই বলতে চলেছেন।

জোর জল্পনা,অবসর নিচ্ছেন ধোনি!
জোর জল্পনা,অবসর নিচ্ছেন ধোনি!

অবসর নিতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। এমনটাই এখন জোর জল্পনা। মঙ্গলবার লিডসের হেডিংলি ক্রিকেট গ্রাউন্ডে ভারতকে আট উইকেটে হারিয়ে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ ২-১ জিতে নিয়েছে ইংল্যান্ড। টি-২০-র বদলা ওয়ান-ডে সিরিজে নিল ইংরেজরা।

লিডসে ধোনির ব্যাট থেকে এসেছে ৬৬ বলে ৪২। তাঁর আগের ম্যাচে লর্ডসে মাহি করেছিলেন ৫৯ বলে ৩৭। মন্থর ব্যাটিংয়ের জন্য রীতিমতো সমালোচিত ধোনি। এমনকি লর্ডসে ভারতীয় দর্শকরাই গ্যালারি থেকে ধোনিকে টিটকিরি দিয়েছেন। আর এসবের মাঝেই লিডসে ধোনি এমন একটা কাণ্ড ঘটালেন যাতে তাঁর অধিকাংশ ফ্যানেরাই মনে করছেন যে, দেশের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক এবার সীমিত ওভারের ক্রিকেটকেও গুডবাই বলতে চলেছেন। এদিন ম্যাচের পর আম্পায়ারের থেকে ম্যাচ বল সংগ্রহ করেন ধোনি। আর এই দৃশ্যই ভক্তকূলের মনে যাবতীয় শঙ্কার জন্ম দিয়েছে ধোনির অবসরকে কেন্দ্র করে। কারণ ধোনিকে কখনই এরকমটা করতে দেখা যায়নি। টুইটার ভরে গিয়েছে তাঁর সম্ভাব্য অবসরের বার্তায়।  

আরও পড়ুন: 10000 club: ধোনিকে স্বাগত জানালেন শচিন             

২০১৪-তে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে নিজেকে সরিয়ে নেন ধোনি। তখনই ক্যাপ্টেনসির ব্যাটনটাও বিরাট কোহলির হাতে তুলে দিয়েছিলেন তিনি। এরপর থেকে দেশের জার্সিতে ওয়ান ডে ও টি-২০ ম্যাচ খেলবেন বলেই ভারতীয় বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন তিনি।দেশের জার্সিতে ৩২১টি ওয়ান ডে খেলেছেন ধোনি। ৫১.২৫-এর গড়ে করেছেন ১০০৪৬ রান। ১০টি সেঞ্চুরি ও ৬৭টি হাফ সেঞ্চুরি রয়েছে ধোনির ঝুলিতে।গত শনিবার লর্ডসে একটা মাইলস্টোন ছুঁয়েছেন ধোনি। শচিন তেন্ডুলকর (১৮,৪২৬), রাহুল দ্রাবিড় (১০,৮৮৯), সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের (১১,৩৬৩) পর চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ান-ডে ক্রিকেটে ১০ হাজার রান করলেন তিনি। বিশ্বের দ্বাদশ ব্যাটসম্যান ও কুমার সঙ্গকারার পর দ্বিতীয় উইকেটকিপার হিসেবে হিসেবে এই নজির গড়লেন মাহি। ধোনির সৌজন্যে ২০০৭-এ টি-২০ বিশ্বকাপ ও ২০১১ তে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে ভারত। ২০১৩-তে চ্যাম্পিয়ন্স ট্রফিও দেশকে দেন ধোনি।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Twitter abuzz after ms dhoni takes match ball from umpire watch