scorecardresearch

বড় খবর

করোনায় প্রয়াত ধোনি-ভক্ত বাবা! বিশ্বকাপজয়ী এই পুত্রই এবার CSK-র ব্রহ্মাস্ত্র

যুব বিশ্বকাপজয়ী রাজবর্ধন হাংগার্গেকরকে সিএসকে নিলামে নিয়েছে। প্রয়াত বাবাকে স্মরণ করলেন তিনি।

১৯ বছরের রাজবর্ধন হাংগার্গেকর এখন স্বপ্নের ঘোরে রয়েছেন। কয়েকদিন আগেই জাতীয় দলের হয়ে যুব বিশ্বকাপ জিতেছেন। তারপরেই এবার সরাসরি আইপিএলে খেলার সুযোগ পেয়ে গিয়েছেন। তা-ও আবার ধোনির অধীনে সিএসকে-তে। ১.৫ কোটি টাকার চুক্তি পাওয়ার পরে হাংগার্গেকর আপাতত প্রয়াত বাবাকে স্মরণ করছেন।

মৃত্যুর আগে হাংগার্গেকরের পিতা ছিলেন মহেন্দ্র সিং ধোনির ভক্ত। একই সঙ্গে সিএসকেরও প্রবল সমর্থক ছিলেন। পুত্র সিএসকের জার্সিতে খেলবেন, এমন ইচ্ছাও ছিল। তাঁর ইচ্ছাপূরণ ঘটলেও তা অবশ্য চাক্ষুস করতে পারলেন না তিনি। দু-বছর আগে করোনা অতিমারিতে না দেখার দেশে চলে গিয়েছেন হাংগার্গেকরের পিতা। সেই সময় জীবনের কঠিনতম অধ্যায় পেরিয়েছেন ১৭ বছরের তারকা। তবে মানসিক শক্তি নিয়েই প্রবল সেই ঢেউয়ের ঝাপটা অতিক্রম করেন তিনি।

আরও পড়ুন: ‘করব লড়ব জিতব রে’! নেতৃত্ব পেয়েই উচ্ছ্বসিত শ্রেয়সের গলায় নাইট-স্লোগান

ক্রিকবাজ-কে দেওয়া সাক্ষাৎকারে হাংগার্গেকর বলে দিয়েছেন, “জীবন সত্যি কঠিন হয়ে দাঁড়িয়েছিল। তবে নিজেকে বোঝাই, যা ঘটেছে, তা স্বীকার করে নিয়ে এগোতে হবে। স্রেফ বসে মানসিকভাবে ভেঙে পড়লে হবে না। তাই এই সময় কী করতে হবে, জানতাম। যদিও অনুশীলনে সেই তাগিদ নিয়ে নামা ভীষণ কঠিন ছিল। তবে সেই সময়েই জীবনের লক্ষ্য স্থির করে নি-ই। কারণ তখন নিজের লক্ষ্য স্থির করে ফেলেছিলাম।”

হাংগার্গেকর জানিয়ে দিয়েছেন, সিএসকে তো বটেই জাতীয় দলের হয়েও যাতে তিনি খেলেন, তা চাইতেন প্রয়াত পিতা। ধোনি যেভাবে শান্ত মাথায় দল পরিচালনা করেন, তা পছন্দ ছিল তাঁর। বাবার প্রিয় ক্রিকেটারের নেতৃত্বেই খেলতে নামবেন তিনি। অপেক্ষার তর সইছে না তাঁর।

আরও পড়ুন: নিলামে KKR-এর মাস্টারস্ট্রোক ‘দ্বিতীয় নারিন’কে তুলে! টেনিস বলের এই তারকাই এখন তুরুপের তাস

“বাবা ভীষণ সাপোর্টিভ ছিলেন। সবসময় চাইতেন যাতে আমি জাতীয় দলে খেলি। আশা করি সিএসকের জার্সিতে খেলতে নামলে উনি লক্ষ্য রাখবেন। কারণ উনি ধোনির নেতৃত্বে মুগ্ধ ছিলেন।।বাবাও শান্ত স্বভাবের ছিলেন। তাই কঠিন পরিস্থিতিতে ধোনি যেভাবে নেতৃত্ব দেয়, তা বরাবর পছন্দ করতেন। ধোনির ক্যাপ্টেনশিপে সিএসকেতে খেলার জন্য মুখিয়ে রয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: U 19 world cup winner rajvardhan hangargekar remembers late father after getting picked up by dhoni led csk