scorecardresearch

বড় খবর

৩৬০ ডিগ্রি ডেলিভারি! আগে দেখেছেন কি?

শিরোনামে উত্তরপ্রদেশের বাঁ-হাতি স্পিনার শিবা সিং। তাঁর বোলিংয়ের ভিডিও এখন ভাইরাল। টুইট করলেন স্বয়ং বিষেন সিং বেদী থেকে মাইকেল ভন। উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন বলছে এটা নাকি ৩৬০ ডিগ্রি ডেলিভারি!

৩৬০ ডিগ্রি ডেলিভারি! আগে দেখেছেন কি?
শিবা সিং (টুইটার ভিডিও গ্র্যাব)

খবরের শিরোনামে উত্তরপ্রদেশের বাঁ-হাতি স্পিনার শিবা সিং। তাঁর বোলিংয়ের ভিডিও এখন ভাইরাল। টুইট করলেন স্বয়ং বিষেন সিং বেদী থেকে মাইকেল ভন। উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন বলছে এটা নাকি ৩৬০ ডিগ্রি ডেলিভারি!

ক্রিকেট ইতিহাসে বিচিত্র ডেলিভারির কথা বললেই চোখের সামনে ভেসে ওঠে পল অ্যাডামস। প্রাক্তন প্রোটিয়া স্পিনারের “ফ্রগ-ইন-আ-ব্লেন্ডার” অ্যাকশন এখনও ভুলতে পারেনি ক্রিকেট ফ্য়ানেরা। বল করার সময় অ্যাডামসের মাথাটা আকাশের দিকে থাকত। অ্যাডামসের স্টাইল অনুকরণ করে অনেকেই খবরে এসেছিলেন। কিন্তু শিবার মতো ডেলিভারি এর আগে দেখেনি এই খেলা। শিবা বল করার ঠিক আগের মুহূর্তে খানিক থেমে গিয়ে এক পাক ঘুরে নিয়ে ডেলিভারি করছেন। ৩৬০ ডিগ্রি ঘুরে যাওয়ার জন্য়ই তাঁর ডেলিভাররি নাম ৩৬০ ডিগ্রি ডেলিভারি। আর শিবা এরকম বল করলেন সিকে নায়ডু ট্রফিতে। কল্যাণীতে বাংলা বনাম উত্তরপ্রদেশ ম্যাচ চলাকালীন লাইমলাইটে আসেন তিনি। শিবা জানিয়েছেন অতীতেও তিনি এরকম বল করেছেন। যদিও শিবার এই বল আম্পায়ার ডেড বলেই নাকচ করে দেন।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেনজির ব্যাটিং স্টান্স বেইলির

ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে শিবা বললেন. “আমি ওয়ান-ডে আর টি-২০-র কথা ভেবেই বোলিংয়ে বৈচিত্র্য আনি। আমি ভেবেছিলাম বাংলার ব্যাটসম্য়ানদের পার্টনারশিপটা ভাঙা দরকার। তাই এরকম বল করি। কিন্তু আম্পায়ার ডেড বলের সিদ্ধান্ত নেন। আমি ওনার থেকে জানতে চেয়েছিলাম কেন এটা ডেড বল? আমি কিন্তু বিজয় হাজারে ট্রফিতেও কেরালার বিরুদ্ধে এরকম বল করেছিলাম। সেখানে কোনও সমস্যা হয়নি। ব্যাটসম্য়ানরা রিভার্স সুইপ আর সুইচ হিট মারলে কোনও সমস্যা হয় না। বোলার করলেই ডেড বল!” প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন টুইটারে লিখলেন. “আমরা সবসময় বোলারদের বলি নতুন সৃষ্টির কথা। আমার কিন্তু এই ডেলিভারি নিয়ে কোনও সমস্যা নেই।” ভারতের কিংবদন্তি স্পিনার বিষেন সিং বেদী বললেন. এটা অন্যরকম একটা ডেলিভারি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: U 23 bowler shiva singhs 360 degree turn hogs limelight