বড় খবর

ইন্দো-পাক ম্যাচে ফিক্সিংয়ের ছায়া, আকমলকে পিসিবি-র সমন

ভারত-পাকিস্তান ম্যাচে ফের ফিক্সিংয়ের ছায়া। চাঞ্চল্যকর এই তথ্য সামনে এসেছে উমর আকমলের বিস্ফোরক স্বীকারোক্তির পর।

Umar Akmal
ইন্দো-পাক ম্যাচে ফিক্সিংয়ের ছায়া, আকমলকে পিসিবি-র সমন

ভারত-পাকিস্তান ম্যাচে ফের ফিক্সিংয়ের ছায়া। চাঞ্চল্যকর এই তথ্য সামনে এসেছে উমর আকমলের বিস্ফোরক স্বীকারোক্তির পর। ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের সময় ইন্দো-পাক ম্যাচের আগে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন পাক উইকেটকিপার-ব্যটসম্যান আকমল। এমনটাই এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।

অ্যাডিলেডে অনুষ্ঠিত সেই ম্যাচে বিরাট কোহলির ব্যাটে (১০৭) ভর করে ৭৬ রানে জিতে যায় ভারত ।ঘটনাচক্রে ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হেরেই ভারত ও পাকিস্তান টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। আকমলের এই খরব সামনে আসতেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নড়েচড়ে বসেছে। ডেকে পাঠানো হয়েছে তাঁকে।

আরও পড়ুন: চিকিৎসার জন্য ভারতে আসতে চান পাক হকি খেলোয়াড় মনসুর আহমেদ

সামা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে আকমল জানিয়েছেন, “আমি ২০১৫ বিশ্বকাপ চলাকালীন ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলাম। দু’বল ছাড়ার জন্য তাঁরা আমাকে ২ লক্ষ মার্কিন ডলার দেবে বলেছিল।” শুধু ইন্দো-পাক ম্যাচই নয়, আকমল জানিয়েছেন যে, এরকম প্রস্তাব তিনি এর আগেও অতীতে পেয়েছেন। আকমল আরও জানিয়েছেন. “ভারতের বিরুদ্ধে শুধু বল ছাড়াই নয়, আমাকে বলা হয়েছিল কোনও অজুহাত দেখিয়ে যেন আমি ওই ম্যাচটা না-খেলি। এর জন্য আমাকে ভাল টাকাই দেওয়ার কথা বলেছিল তাঁরা। কিন্তু আমি সাফ জানিয়ে দিয়েছিলাম যে, দেশের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। ভবিষ্য়তে যেন এরকম কোনও প্রস্তাব আমাকে দেওয়া না হয়।”

আগামী বুধবার পিসিবি-র দুর্নীতি দমন শাখা আকমলের সঙ্গে কথা বলবে। শুধু পিসিবি-ই নয়, আইসিসিও বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে বলেই জানা গিয়েছে। তারাও আকমলের সঙ্গে এই নিয়ে দ্রুত কথা বলবেন।সাম্প্রতিক অতীতে এই স্পট ফিক্সিংয়ের জেরেই একাধিকবার পাকিস্তানের মুখ পুড়েছে। ২০১০ ইংল্যান্ড সফরে গিয়ে ম্যাচ ফিক্সিং করে ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন সলমন বাট. মহম্মদ আসিফ ও মহম্মদ আমির।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Umar akmal makes sensational fixing claims about india pakistan world cup 2015 game

Next Story
শিশিরের গোল্ড কার্ডে বার্সার বঙ্গে আগমনী বার্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com