বড় খবর

“আমি নতুন, একটা ভুল করে ফেলেছি”

তনবীর আত্মপক্ষ সমর্থনে যাই বলে থাকুক না কেন, এটা কিন্তু তাঁর প্রথম ভুল নয়। এই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও উইন্ডিজ ব্যাটসম্যানকে ভুল এলবিডব্লিউ দিয়েছিলেন। এমনকি ঢাকা প্রিমিয়র লিগেও ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন তিনি।

তনবীর আহমেদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কার্লোস ব্রাথওয়েটের (ছবি টুইটার)

এই মুহূর্তে বাইশ গজে বিতর্কের কেন্দ্রে আম্পায়ার তনবীর আহমেদ। মীরপুরে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-২০ ম্যাচে একটি ভুল সিদ্ধান্ত দেন তিনি। ওশেন থমাসের ঠিক বলটিকে তিনি নো-বল বলেই জানান। তনবীর নিজের ভুল স্বীকার করে নিয়েছেন। বলছেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নতুন। একটা ভুল করে ফেলেছেন।

No-ball-cricket-m
এই সেই বিতর্কিত বল

‘প্রথম আলো’য় দেওয়া এক সাক্ষাৎকারে তনবীর জানিয়েছেন, “নো-বলের প্রসঙ্গে একটা কথা বলতে পারি। লাইনের কতটা কাছাকাছি পা রয়েছে, সেটা সবসময় একটা ইস্যু। যদি কোনও বোলার দ্রুত লাফায় সেক্ষেত্র স্পট করাটা কঠিন হয় যায়। আমি আন্তর্জাতিক ক্রিকেটে নতুন। একটা ভুল করে ফেলেছি। এটা একটা খারাপ দিন।” পাকিস্তানের বছর চল্লিশের আম্পায়ার নিজের সাফাই গেয়ে জানিয়েছেন, “যদি আপনি আমার অতীত দেখেন, তাহলে বুঝতে পারবেন আমার কোনও খারাপ ইতিহাস নেই। এটা একটা ভুল। ইনশাল্লাহ, আমি ভালভাবে ফিরে আসব। সবারই ভালো আর খারাপ দিন থাকে। গতকাল আমার খারাপ দিন ছিল। আমি এই মুহূর্তে আমার ভুল ছাড়া আর কিছুই ভাবছি না।”

আরও পড়ুন: দুনিয়া জুড়ে ধোনির নামের গাড়ি, মুগ্ধ সিএসকে

তনবীর আত্মপক্ষ সমর্থনে যাই বলে থাকুক না কেন, এটা কিন্তু তাঁর প্রথম ভুল নয়। এই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও উইন্ডিজ ব্যাটসম্যানকে ভুল এলবিডব্লিউ দিয়েছিলেন। এমনকি ঢাকা প্রিমিয়র লিগেও ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন তিনি। তামিম ইকবালের সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল তনবীরের।

নো বলের সিদ্ধান্ত মেনে নিতে না-পেরে উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট রিভিউয়ের দাবি জানান। মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখা যায় যে, থমাস কোনওভাবেই ওভারস্টেপ করেননি। ব্রাথওয়েটের সঙ্গে আম্পায়ার ও ম্যাচ রেফারি জেফ ক্রো’র রীতিমতো বাকবিতণ্ডা হয়। প্রায় দশ মিনিট খেলা বন্ধ থাকে। যদিও বাংলাদেশ ফ্রি-হিট পায়। সৌম্য সরকার ছক্কা হাঁকান।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Umpire tanvir ahmed cites inexperience for no ball controversy during bangladesh vs west indies t20i60510

Next Story
দুনিয়া জুড়ে ধোনির নামের গাড়ি, মুগ্ধ সিএসকেDhoni Car
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com