scorecardresearch

বড় খবর

অলিম্পিকে সোনা জিতলেই টাকার ফোয়ারা! যোগী আদিত্যনাথের ঘোষণায় চমকের পর চমক

এই বছর আসন্ন অলিম্পিকে ভারত থেকে মেগা ইভেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছেন ১২৬ জন এথলিট। উদ্বোধনে ভারতের পতাকাবাহক হবেন বক্সিং কিংবদন্তি মেরি কম।

অলিম্পিকে সোনা জিতলেই টাকার ফোয়ারা! যোগী আদিত্যনাথের ঘোষণায় চমকের পর চমক

১ কিংবা ২ কোটি নয়! একেবারে ৬ কোটি। অলিম্পিকে সোনা জিতলেই উত্তরপ্রদেশ থেকে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের বিশাল অঙ্কের আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিলেন যোগী আদিত্যনাথ। যোগী সরকারের তরফে জানানো হয়েছে রাজ্যের কোনো এথলিট অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলে ৬ কোটি এবং দলগত ইভেন্টে সোনা জিতলে ৩ কোটি টাকার আর্থিক পুরস্কার দেওয়া হবে।

বলা হয়েছে, অলিম্পিকে উত্তরপ্রদেশের কোনো এথলিট রুপো জিতলে ৪ কোটি এবং ব্রোঞ্জ জিতলে ২ কোটি টাকা দেওয়া হবে। দলগত ইভেন্টে রুপো এবং ব্রোঞ্জ জয়ীদের দেওয়া হবে ২ কোটি এবং ১ কোটি করে। তবে অলিম্পিকে পারফরম্যান্স যাই হোক না কেন, উত্তরপ্রদেশ থেকে অংশগ্রহণকারী প্রত্যেককেই ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে।

আরো পড়ুন: ৩৫ কোটির ক্ষতিপূরণ চেয়ে এবার আদালতে সৌরভ! তোলপাড় কলকাতা থেকে মুম্বই

গত বছর কোভিড অতিমারীর কারণে অলিম্পিক স্থগিত হয়ে গিয়েছিল। এই বছর আসন্ন অলিম্পিকে ভারত থেকে মেগা ইভেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছেন ১২৬ জন এথলিট। উদ্বোধনে ভারতের পতাকাবাহক হবেন বক্সিং কিংবদন্তি মেরি কম এবং জাতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। সমাপ্তি অনুষ্ঠানে পতাকা বহন করবেন কুস্তিগির বজরং পুনিয়া।

আরো পড়ুন: ৩০০ কোটিতে এবার রুপোলি পর্দায় সৌরভ! মহারাজ নিজেই জানালেন পর্দার ‘দাদা’ কে

উত্তরপ্রদেশ থেকে ভারতের হয়ে অলিম্পিকগামী দলে রয়েছেন মোট ১০ জন। এদের মধ্যে শ্যুটার সৌরভ চৌধুরী, মইরাজ খান, জ্যভলিন থ্রোয়ার শিবপাল সিং, এবং অনু রাণীর দিকে সকলের নজর রয়েছে।। প্রত্যেকেই জাতীয় দলের হয়ে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন। এঁদের মধ্যেই পুরুষদের বিভাগে ১০ মিটার এয়ার পিস্তল এবং মিক্সড টিমে মনু ভাকরের সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জেতার জন্য ফেভারিট। জুলাইয়ের ২৩ থেকে অগাস্টের ৮ তারিখে টোকিও অলিম্পিক চলবে।

প্রসঙ্গত, এর আগে অলিম্পিকগামী দলকে শুভেচ্ছা জানিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Up cm yogi adityanath olympics cash award gold medalists indian contingent