বড় খবর

ওরে ধাক্কা মেরে ফ্যালায় দে! মিরাজকে কুৎসিত পরামর্শ মুশফিকুরের, দেখুন ভিডিও

ব্যাটসম্যানকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার পরামর্শ দিতে চূড়ান্ত সমালোচিত হচ্ছেন মুশফিকুর রহিম। স্ট্যাম্প মাইকে শোনা গেল স্পষ্ট সেই উপদেশ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সময় বেশ বড়সড় বিতর্ক ঘটিয়ে ফেললেন বাংলাদেশের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মেহেদী হাসান মিরাজকে পরামর্শ দিলেন, ব্যাটসম্যান রান নেওয়ার চেষ্টা করলেই যেন ধাক্কা মেরে ফেলে দেয়। স্ট্যাম্প মাইকে এই কথা ধরা পড়ার পরেই বিতর্কের মুখে তারকা।

তৃতীয় ওয়ানডেতে মুশফিকুর রহিম ১২৭ বলে ১২৫ রান করে দলকে জেতান। ডার্ক ওয়ার্থ লুইস মেথডে জিতে যায় ১০৩ রানে ম্যাচ জেতার পর সেরা ক্রিকেটার নির্বাচিত হন মুশফিকুর রহিম। তবে ম্যাচের পরে স্ট্যাম্প মাইকের কথোপকথন ফাঁস হয়ে যাওয়ার পরেই সেই ইনিংসের ঔজ্বল্য ম্যাড়ম্যাড়ে হয়ে গেল।

আরো পড়ুন: ধোনির জন্যই টেস্টে নিয়মিত সুযোগ জোটেনি! বিতর্কিত মন্তব্যে বিস্ফোরণ ঋদ্ধিমানের

ঠিক কী বলেছিলেন মুশফিকুর? শ্রীলঙ্কার হয়ে সেই সময় ব্যাট করছিলেন পাথুম নিশঙ্কা। বল করছিলেন মেহেদী হাসান মিরাজ। সেই সময়েই রান আটকানোর জন্য মরিয়া মুশফিকুরের পরামর্শ, “ওরে ধাক্কা মেরে ফ্যালায় দিবি যদি সামনে আসে!” অর্থাৎ রান নেওয়ার চেষ্টা করলেই যেন সামনে প্রতিবন্ধকতা তৈরি করেন বোলার, সেই উপদেশই তিনি দেন বোলারকে। এমন কাণ্ডের পরেই চরম নিন্দিত তিনি।

প্রথমে ব্যাট করে বাংলাদেশ মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে স্কোরবোর্ডে ২৪৬ রান তোলে। জবাবে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। ৪০ ওভার শেষে শ্রীলঙ্কা মাত্র ১৪১/৯ তুলতে সমর্থ হয়। মুস্তাফিজুর রহমান এবং মেহেদী হাসান মিরাজ- দুই বোলারই তিনটে করে উইকেট দখল করেন।

ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে এসে মুশফিকুর রহিম বলে যান, “সামনে থেকে ব্যাটিংয়ে ভরসা দিতে পেরেছি বলে ভালো লাগছে। তবে শেষ এগারো বল খেলতে না পারায় আমি হতাশ। মাহমুদুল্লাহ সহ বেশ কয়েকজন পার্টনারশিপ গড়তে সাহায্য করেছে। বোলাররাও যথেষ্ট ভালো বোলিং করেছে। তবে আমাদের আরো বেশ কিছু ক্ষেত্রে উন্নতি করতে হবে। নির্ভীক ক্রিকেট উপহার দিতে হবে। আশা করি আমাদের ব্যাটসম্যানরা এই ম্যাচ থেকে বেশ কিছু শিক্ষা নিয়ে পরের ম্যাচে আরো ভালোভাবে নিজেদের মেলে ধরতে পারবে। কারণ এই পিচে ব্যাট করা মোটেই সহজ নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Video bangladesh wicketkeeper mushfiqur rahim advises fellow bowler mehdi hasan miraz to push the batsman down if he tries to take a single

Next Story
অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা এখন কাঠের মিস্ত্রি! ভিডিও দেখে মন খারাপ ক্রিকেট বিশ্বের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X