scorecardresearch

বড় খবর

নিজের দোষেই ডুবলেন কাম্বলি! লক্ষাধিক টাকার জালিয়াতিতে ফাঁসলেন তারকা

কাম্বলি এরপরে পুলিশের দ্বারস্থ হন। পুলিশ সেই অর্থ উদ্ধার করেছে। এমনটাই জানানো হয়েছে সর্বভারতীয় প্রচারমাধ্যমে।

সাইবার জালিয়াতির নতুন শিকারের তালিকায় নাম লেখালেন বিনোদ কাম্বলি। বেসরকারি ব্যাংকের আধিকারিক পরিচয় দিয়ে কাম্বলির কাছ থেকে প্রতারক জেনে নিল ব্যাংক একাউন্টের যাবতীয় তথ্য। কেওয়াইসি (KYC) আপডেট করার ভান করে সেই প্রতারক জেনে নেয় সমস্ত খুঁটিনাটি। তারপরেই তারকা ক্রিকেটারের একাউন্ট থেকে গায়েব হয়ে গেল ১.১৪ লক্ষ টাকা।

চলতি ডিসেম্বরের ৩ তারিখে একাধিকবার লেনদেনের মাধ্যমে তুলে নেওয়া হয় লক্ষাধিক টাকার বেশি অর্থ। তারপরে বান্দ্রা থানার দ্বারস্থ হন কাম্বলি। ব্যাংক এবং সাইবার পুলিশের সহায়তায় অবশ্য পুরো টাকাই ফেরত পেয়েছেন তিনি। আপাতত কাম্বলির ব্যাংক একাউন্ট থেকে কোন একাউন্টে টাকা ট্রান্সফার করা হয়েছিল, তা খতিয়ে দেখছে সাইবার পুলিশ।

আরও পড়ুন: কোহলিকে সরাতে চায়নি বোর্ড! বোমা ফাটিয়ে এবার বিস্ফোরণ সৌরভের

ডিসেম্বরের ৩ তারিখে কাম্বলি জনৈক ব্যাংক ‘এগজিকিউটিভ’ কাছ থেকে একটি ফোন পান। যেখানে তাঁকে বলা হয় KYC আপডেট করতে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “সেই প্রতারকের কথা মত কাম্বলি একটি এপ ডাউনলোড করেন। সেই এপের সাহায্যে এরপরে কাম্বলির ফোনের যাবতীয় তথ্য পৌঁছে যায় জালিয়াতের কাছে। ফোনের দখল নেওয়ার পরে ব্যাংক একাউন্ট তো বটেই OTP-ও পেয়ে যায় সেই ব্যক্তি। সেই কল চলাকালীনই টাকা আত্মসাৎ করে নেওয়া হয়।”

আর সেই প্রতারিত হয়েছেন বুঝতে পারার পরে কাম্বলি সঙ্গেসঙ্গেই ব্যাংকে ফোন করে সেই একাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেন। তারপরে পুলিশের সহায়তায় সেই অর্থ পুনরায় ফেরত পেয়ে যান তিনি। এই ঘটনায় বান্দ্রা পুলিশের তরফে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Vinod kambli duped 1 14 lakh rupees police recover money