scorecardresearch

বড় খবর

‘গুলি বেরিয়েছে বন্দুক থেকে, পাল্টা দেবে কোহলিও’, দাউদাউ বিতর্কে নয়া স্ফুলিঙ্গ

নতুন করে বিতর্কের ইন্ধন দিয়েছেন চেতন শর্মা। জানিয়েছেন সৌরভের বক্তব্যই ঠিক। কোহলির নয়।

কোহলি বনাম বোর্ডের বিতর্কিত ইস্যুতে মুখ খুলেছেন প্রধান নির্বাচক চেতন শর্মা। সরাসরি বোর্ড সভাপতি সৌরভের পাশে জানিয়ে দিয়েছেন, কোহলিকে সবাই অনুরোধ করেছিল টি২০-র নেতৃত্ব না ছাড়তে।

এই মুখ খোলার পরে আরও বিতর্ক বাড়বে। এমনটাই মনে করছেন আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া জানিয়েছেন, “যে আগুন জ্বলছিল তাতে আরও জ্বালানি দেওয়া হল এতে। বোর্ডের তরফে প্রধান নির্বাচক চেতন শর্মার ভায়া হয়ে এই ব্যাখ্যা প্রকাশ পাওয়ার পরে পরিস্থিতি আরও জটিল হল।”

আরও পড়ুন: পন্থ নয়, বুমরা কেন ভাইস ক্যাপ্টেন! নতুন বিতর্ক চালু টিম ইন্ডিয়ায়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণার সময় চেতন শর্মা সরাসরি জানিয়েছেন, “সেপ্টেম্বরে যখন আমাদের মধ্যে বৈঠক শুরু হয়, তখন সকলেই কার্যত অবাক হয়ে গিয়েছিলাম বিরাটের সিদ্ধান্তে। তখন মিটিংয়ে উপস্থিত সকলেই ওঁকে সিদ্ধান্ত ভেবে দেখার জন্য অনুরোধ করে। সেই সময় আমাদের মনে হয়েছিল, বিরাটের এমন সিদ্ধান্ত টি২০ ওয়ার্ল্ড কাপে ভারতের পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে। ওঁকে অনুরোধ করা সকলেই বলে, ভারতীয় ক্রিকেটের স্বার্থে ও যেন অধিনায়কত্ব চালিয়ে যায়। সকলেই সেই মিটিংয়ে ছিলেন- বোর্ডের কনভেনার, আধিকারিক সকলেই। তবে ও চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলায়, আমরাও শেষমেশ সেই সিদ্ধান্তকে সম্মান জানাই।”

আরও পড়ুন: রোহিত নেই, তবু স্টপ গ্যাপ ক্যাপ্টেনও নন কোহলি! কেন, জবাব এল পাকিস্তান থেকে

সৌরভের যে যুক্তি খন্ডন করে আবার কোহলি বলে দিয়েছিলেন, বোর্ডের পক্ষ থেকে তাঁর কাছে নেতৃত্ব ছাড়ার বিষয়ে কোনও অনুরোধই আসেনি। বরং তাঁর পদত্যাগ ভালভাবেই গ্রহণ করে বোর্ড। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে প্রেস কনফারেন্সের সেই বিতর্ক এখনও দাউদাউ করে ভারতীয় ক্রিকেটকে পুড়িয়ে চলেছে।

সেই বিতর্কে নয়া মাত্রা যোগ করল চেতনের বক্তব্য। এমনটা জানিয়ে আকাশ চোপড়া জানিয়েছেন, কোহলি এই ইস্যুতে আবার মুখ খুলতে পারে। যা ভারতীয় ক্রিকেটের পক্ষে মোটেই ভাল হবে না।

আরও পড়ুন: সৌরভ নয়, কোহলিই মিথ্যাবাদী! দাদার পাশে দাঁড়িয়ে এবার বোমা প্রধান নির্বাচকের

“এই ইস্যুতে কোনও জল্পনা থাকাই উচিত নয়। আর চেতন শর্মার বক্তব্যের পরে নতুন করে গুলি হয়ত বেরিয়ে গেল। কোহলির তরফ থেকেও এবার প্রতিক্রিয়া আসতে পারে। কারণ এই ইস্যুতে এতদিন একজন কিছু বলার পরে অন্যজন তা খন্ডন করে চলেছে। এটা মোটেই ভাল বিজ্ঞাপন নয়। এই ইস্যু আরও দীর্ঘায়িত হলে অবাক হওয়ার কিছু থাকবে না।” বলেছেন জাতীয় দলের প্রাক্তন তারকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli bcci sourav controversy chetan sharma presser aakash chopra