রোহিতের সঙ্গে তীব্র লড়াইয়ে ‘জয়’ বিরাটের, আয়ত্তে ধোনিও

এর আগে ধোনি টি২০ অধিনায়ক হিসেবে ১০০০ রান পূর্ণ করেছিলেন। ৬২ ম্যাচে ধোনির রানসংখ্যা আপাতত ১১১২। তবে কোহলি মাত্র ৩০ ইনিংসে ১০০০ রানের ব্র্যাকেটে ঢুকে পড়লেন।

By:
Edited By: Subhasish Hazra Indore  Updated: January 8, 2020, 12:51:44 PM

থামানো যাচ্ছে না ক্যাপ্টেন কোহলিকে। ইন্দোরে খেলতে নেমে নয়া মাইলস্টোন অর্জন করলেন তিনি। অধিনায়ক হিসেবে টি২০তে দ্রুততম ১০০০ রানের মালিক হয়ে গেলেন তিনি। সবমিলিয়ে ষষ্ঠ অধিনায়ক হিসেবে এই নজির তাঁর দখলে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শুরুর আগে কোহলি এই কৃতিত্ব অর্জন করা থেকে ২৫ রান দূরে ছিলেন। তবে প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার ইন্দোরেই ব্যক্তিগত সেই লক্ষ্যপূরণ করতে নেমেছিলেন তিনি। ১৭ বলে ৩০ রান করে ইন্দোরে ভারতকে জয়ের সরণিতে পৌঁছে দেন ক্যাপ্টেন বিরাট। সেই সঙ্গে এই নজিরের মালিকও হয়ে যান তিনি।

আরও পড়ুন নীল ছবির নায়ক ধোনি! নাম উঠল মিয়া খালিফার সঙ্গে

এর আগে ধোনি টি২০ অধিনায়ক হিসেবে ১০০০ রান পূর্ণ করেছিলেন। ৬২ ম্যাচে ধোনির রানসংখ্যা আপাতত ১১১২। তবে কোহলি মাত্র ৩০ ইনিংসে ১০০০ রানের ব্র্যাকেটে ঢুকে পড়লেন।

ধোনির পাশাপাশি রোহিতকেও পেরিয়ে গেলেন বিরাট। টি২০ ক্রিকেটে সর্বাধিক রান করার নিরিখে বিরাটই আপাতত শীর্ষে। তিনি রোহিতের থেকে মাত্র ১ রান দূরে ছিলেন। ঘটনাচক্রে, ২০১৯ সালে কোহলি-রোহিত যুগ্মভাবে টি২০-র শীর্ষে থেকে বছর শেষ করেছিলেন। প্রত্যেকেই ২৬৩৩ রান করেছিলেন।

আরও পড়ুন সাক্ষী-অনুষ্কার সম্পর্ক বহু পুরনো, জানতেন না ধোনি-কোহলিও

ইন্দোরের টি২০-তে শিখর ধাওয়ান ও জসপ্রীত বুমরার প্রত্যাবর্তন ম্যাচ ছিল। সেই ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ভারত। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কোহলি। শ্রীলঙ্কা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানে থেমে যায়। জবাবে ব্যাট করতে নেমে ধাওয়ান (৩২), লোকেশ রাহুল (৪৫), শ্রেয়স আইয়ার (৩৪) এবং শেষদিকে কোহলির ফিনিশিং টাচে ভারত ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয়।

তিন ম্যাচের টি২০ সিরিজে ভারত আপাতত ১-০ এগিয়ে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli becomes fastest 1000 t20 run scorer as captain ms dhoni rohit sharma

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X