বড় খবর

অতিমারীতেও অটুট কোহলি সাম্রাজ্য, শাহরুখ-রণবীরদের হারিয়ে ফের সেরা মহাতারকা

তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনে। ষষ্ঠ স্থানে যুগ্মভাবে আলিয়া ভাট এবং আয়ুষ্মান খুরানা।

একবছরের বেশি সময় ধরে চলছে অতিমারির প্রকোপ। এর মধ্যেই অটুট রইল বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু সাম্রাজ্য। সদ্য বাবা হওয়া মহাতারকার ব্র্যান্ড ভ্যালু ২৩৭.৭ মিলিয়ন মার্কিন ডলার। ২০২০-র সেলেবদের ব্র্যান্ড ভ্যালু পর্যালোচনা করেছে ডাফ এন্ড ফেলপস। সেই সমীক্ষাতেই কোহলি ফের একবার শীর্ষস্থান অর্জন করলেন। সবমিলিয়ে টানা চারবার শীর্ষে তিনি।

দ্বিতীয়স্থান ধরে রেখেছেন অক্ষয় কুমার। তবে তাঁর ব্র্যান্ড ভ্যালুর পরিমাণ একলাফে ১৩.৮ শতাংশ বেড়ে গিয়েছে। তাঁর মোট ব্র্যান্ড ভ্যালুর পরিমাণ ১১৮.৯ মিলিয়ন মার্কিন ডলার। তৃতীয় স্থানে থাকা রণবীর সিংয়ের ক্ষেত্রে এই অঙ্ক ১০২.৯ মিলিয়ন মার্কিন ডলার।

আরো পড়ুন: মিয়া খলিফাদের পাত্তাই দিলেন না, মোদির সরাসরি টুইট পিটারসেনকে

তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে শাহরুখ খান (৫১.৫ মিলিয়ন মার্কিন ডলার) এবং দীপিকা পাড়ুকোনে (৫০.৪ মিলিয়ন মার্কিন ডলার)। ষষ্ঠ স্থানে যুগ্মভাবে থাকা আলিয়া ভাট এবং আয়ুষ্মান খুরানার ব্র্যান্ড ভ্যালুর অঙ্ক ৪৮ মিলিয়ন মার্কিন ডলার। এরপরে প্রথম দশে রয়েছেন সালমান খান, অমিতাভ বচ্চন এবং হৃতিক রোশন।

সমীক্ষক সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অভিরাল জৈন জানান, প্রতিষ্ঠিত সেলেবরা এই তালিকায় আধিপত্য দেখালেও নতুন মুখ হিসাবে এই তালিকায় দেখা দিয়েছেন টাইগার শ্রফ (১৫), রোহিত শর্মারাও(১৭)। আয়ুষ্মান খুরানাও প্রথম দশে জায়গা করে নিয়েছেন। ২০ নম্বরে রয়েছেন কার্তিক আরিয়ানও।

লকডাউনের কারণে আর্থিক ক্ষেত্রে আঘাত ধেয়ে এসেছে। তাই প্রতিষ্ঠিত তারকাদের বদলে এন্ডোর্সমেন্টের ক্ষেত্রে উঠতি যুব তারকাদের চাহিদা লক্ষ্য করা গিয়েছে। জানিয়েছে ডাফ এন্ড ফেলপস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Virat kohli brand value endorsement celebrity top list consecutive fourth time

Next Story
প্রথম টেস্টের আগেই ছিটকে গেলেন ইংরেজ তারকা, চেন্নাইয়ে অ্যাডভান্টেজ কোহলিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com