বড় খবর

বোর্ডের নিয়ম ভেঙে বিপাকে কোহলি! IPL-এর আগেই শাস্তি পাচ্ছেন সুপারস্টার

অধিনায়ক হিসাবে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন সিরিজেই জয়লাভের পর কোহলি আইপিএলের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

আগামীকাল বৃহস্পতিবার আরসিবি সংসারে যোগ দিচ্ছেন বিরাট কোহলি। তবে দলে যোগ দিয়েই সতীর্থদের সঙ্গে অনুশীলনে নামতে পারবেন না কোহলি। কারণ বোর্ডের বায়ো বাবল প্রোটোকল ভেঙেছিলেন টিম ইন্ডিয়ার সুপারস্টার। সেই কারণে দলে যোগ দিয়ে ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন সারতে হবে তাঁকে।

এমনিতে আগেই বলা হয়েছিল ইন্ডিয়া-ইংল্যান্ড সিরিজে অংশ নেওয়া আইপিএল তারকাদের আলাদা করে কোয়ারেন্টাইন সারতে হবে না। কেবল বাবল পরিবর্তন করে আইপিএলের বায়ো বাবলে প্রবেশ করলেই চলবে। তবে পুনেতে ওয়ানডে সিরিজের জন্য দুই দলের যে জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছিল, তা সোমবারই ভেঙে ফেলেন কোহলি। তারপরেই নিয়ম মেনে আইপিএল খেলতে চেন্নাই পৌঁছানোর পরে বোর্ডের এসওপি (SOP) মেনে ৭ দিনের নিভৃতাবাস পর্ব কাটাতে হবে তাঁকে।

আরো পড়ুন: বিরাটের সঙ্গে রোহিতের শত্রুতা উধাও! আরো কাছে এসে দুজনে এখন বেস্ট ফ্রেন্ড

সংবাদসংস্থাকে বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “কোহলি চেন্নাইয়ে আরসিবি ক্যাম্পে ১ তারিখে যোগ দেবেন। তবে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকবেন তিনি।”

আইপিএলের SOP অনুযায়ী, ভারত-ইংল্যান্ড সিরিজ বাদ দিয়ে বাকি ক্রিকেট তারকাদের নিজেদের হোটেলে ৭ দিনের কোয়ারেন্টাইন সারতেই হবে। এই সময় প্রত্যেক ক্রিকেটারদের একাধিকবার কোভিড টেস্ট করা হবে। প্রতিটি রেজাল্ট নেগেটিভ এলে তবেই নির্দিষ্ট সময়সীমার পর সেই তারকারা আউটডোর ট্রেনিং করতে পারবেন। কোহলি রি নিয়ম ভঙ্গ করেই কোয়ারেন্টাইন-‘শাস্তি’ ভোগ করবেন।

অধিনায়ক হিসাবে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন সিরিজেই জয়লাভের পর কোহলি আইপিএলের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সোমবারই নিজের ওয়ার্ক আউটের একঝলক শেয়ার করেন তারকা। ক্যাপশনে লেখেন, “কোনো বিশ্রাম নয়। এবার থেকে শুরু আইপিএল।”

আরো পড়ুন: স্মিথ-রাহানেকে সরিয়ে দিল্লির নেতা! নেতৃত্ব পেয়েই পন্থ জানালেন স্বপ্নের কথা

ইংল্যান্ড সিরিজের পরেই কোহলি বায়ো বাবলের চ্যালেঞ্জ নিয়ে মুখ খুলেছিলেন। বলে দেন, “ভবিষ্যতে সূচি তৈরির সময় আরো ভালোভাবে পর্যালোচনা করতে হবে। কারণ টানা ২-৩ মাস বায়ো বাবলে থেকে ক্রিকেট খেলা ভীষণ কঠিন জিনিস। সবাই যে মানসিকভাবে শক্তপোক্ত হবে, তা প্রত্যাশা করা ঠিক হবে না। কখনো কখনো নিজেকে নিংড়ে নেওয়া মনে হতে পারে। আগামীদিনে সূচি তৈরির সময় এই বিষয়গুলো খতিয়ে দেখা হবেই বলে আমার বিশ্বাস। তবে নতুন নতুন টুর্নামেন্টে চ্যালেঞ্জও নতুন হবে। সামনে যেমন আইপিএল।”

কোহলির সঙ্গেই জাতীয় দলের দায়িত্ব সেরে আরসিবিতে যোগ দিয়েছেন যুজবেন্দ্র চাহাল এবং মহম্মদ সিরাজ। চেন্নাইয়ে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কোহলির আরসিবি টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৯ এপ্রিল মুখোমুখি হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli breaches bio bubble protocols to be im quarantine for seven days

Next Story
বিরাটের সঙ্গে রোহিতের শত্রুতা উধাও! আরো কাছে এসে দুজনে এখন বেস্ট ফ্রেন্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com