বড় খবর

বিরাটের সঙ্গে রোহিতের শত্রুতা উধাও! আরো কাছে এসে দুজনে এখন বেস্ট ফ্রেন্ড

ঘটনা শুরু হয়েছিল রোহিত শর্মা ইনস্টাগ্রামে বিরাট-পত্নী অনুষ্কা শর্মাকে আনফলো করে দেওয়ার পরে। তারপরেই অনুষ্কা ইঙ্গিতবাহী পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

জৈব সুরক্ষা বলয়ে নাকি ক্রিকেটাররা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। টানা বলয়ে থেকে ক্লান্তির কথা ক্রিকেটাররা প্রায়ই শিকার করে নিচ্ছেন আজকাল। তবে জৈব সুরক্ষা বলয়ই ভারতীয় ক্রিকেটার কাছে আশীর্বাদ হয়ে ঝরে পড়ল। কীভাবে? জানা গিয়েছে, বিরাট কোহলি এবং রোহিত শর্মা- জাতীয় দলের দুই সুপারস্টার ইগো ভুলে যে কাছাকাছি চলে এসেছেন তার পিছনে নাকি জৈব সুরক্ষা বলয়।

বিরাট কোহলি বনাম রোহিত শর্মা- বিশ্বকাপের পরেই শিরোনামে উঠে এসেছিলেন পারস্পরিক সম্পর্কের রসায়নের কারণে। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পরেই বিরাট-রোহিতের দ্বন্দ্ব নিয়ে উত্তাল হয়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেট। এই ঘটনায় মুখ খুলেছিলেন স্বয়ং সুনীল গাভাসকারও। বলে দিয়েছিলেন, “বিরাট-রোহিত ছাদ থেকে যত সম্ভব জোরে চিৎকার করতে পারে একসঙ্গে। তবে এই জল্পনা থামবে না।”

আরো পড়ুন: স্মিথ-রাহানেকে সরিয়ে দিল্লির নেতা! নেতৃত্ব পেয়েই পন্থ জানালেন স্বপ্নের কথা

ঘটনা শুরু হয়েছিল রোহিত শর্মা ইনস্টাগ্রামে বিরাট-পত্নী অনুষ্কা শর্মাকে আনফলো করে দেওয়ার পরে। তারপরেই অনুষ্কা ইঙ্গিতবাহী পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়, “একজন বিজ্ঞ মানুষ একবার কিছুই বলল না। ভ্রান্ত আবির্ভাবের সময় সত্যিই একমাত্র নিঃশব্দতার সঙ্গে করমর্দন করতে পারে।”

বিশ্বকাপের ব্যর্থতার পরে বোর্ডের একাংশ স্প্লিট ক্যাপ্টেনশিপ থিওরিও চালু করতে উদ্যোগী হয়েছিল। সেই ঘটনার জেরে মুখ খুলতে বাধ্য হন কোহলি। বলে দেন, “দুজনের মধ্যে কোনো সমস্যা নেই। যদি আমি কাউকে অপছন্দ করি, তাহলে সেটা আমার মুখের অভিব্যক্তিতেই স্পষ্ট হয়ে যাবে। গত কয়েকদিন ধরে এমনটা অনেকবার শুনেছি। তবে ড্রেসিংরুমের পরিবেশ যদি ভালো না হত, আমরা এত ভালো খেলতে পারতাম না।”

আরো পড়ুন: পেইনকে সরিয়ে নেতা হতে চাইছেন স্মিথ! অজি ক্রিকেটে তোলপাড় ফেলা খবর

তবে সাম্প্রতিককালে নাকি সেই দূরত্ব সরিয়ে বিরাট-রোহিত আরো কাছাকাছি এসেছেন। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, দুই তারকাই অতীতের দূরত্ব সরিয়ে নতুনভাবে বন্ধুত্ব শুরু করেছেন। আর এর জন্য দারুণ ভূমিকা নিয়েছে বায়ো বাবলের পরিবেশ। টিম ম্যানেজমেন্ট এবং হেড কোচ রবি শাস্ত্রী দুজনের সম্পর্কের শৈত্য ভাঙতে উদ্যোগী হয়েছেন।

“পরপর দুটো সিরিজ জয়ের পাশাপাশি এটাই টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের সবথেকে সদ্বর্থক খবর। গত কয়েক সপ্তাহে ব্যক্তিগত স্তরে দুজনে আরো কাছাকাছি এসেছেন। নিজেদের ক্রিকেটীয় দায়িত্ব, দলে নিজেদের ভূমিকা, দায়বদ্ধতা এবং আগামী চ্যালেঞ্জ নিয়ে দুজনে খোলাখুলি আলোচনা করেছেন।” টাইমস অফ ইন্ডিয়া-কে টিম ইন্ডিয়ার এক সূত্র বলেছেন।

ইংল্যান্ড সিরিজেই প্রথমবার দুজনকে ওপেন করতে দেখা গিয়েছিল। শুরুতেই সেই জুটি সুপারহিট হয়। সেইসঙ্গে বিরাটের অনুপস্থিতিতে জোড়া ম্যাচে সাময়িকভাবে নেতৃত্বের দায়িত্ব সামলেছিলেন রোহিত। মাঠে জটিল পরিস্থিতিতে বিরাটকে বারবারই দেখা যাচ্ছে রোহিত সীমার সঙ্গে আলোচনা সারতে। সেই সূত্র বলেছেন, “দুজনে এখন অন্যকে আগের থেকে অনেক ভালোভাবে বুঝতে পারে। এতে দলেরই উপকার হবে। সেই চার মাসে এটাই সবথেকে বড় বিষয়।”

সেই প্রতিবেদনে আরো বলে হয়েছে, দুজনেই জনসমক্ষে আরো একসঙ্গে সময় কাটাতে চাইছিলেন। “আগের থেকে ফটোগ্রাফের সময় এখন দুজনে বেশি ছবিতে দেখানো যাচ্ছে বেশিবার। ওয়ানডে সিরিজ চলাকালীন বিরাট বরাবর রোহিতের সঙ্গে আলোচনা চালিয়ে গিয়েছেন।এমনটা আগেও ঘটেছে। তবে এবার দুজনে যেন বহির্বিশ্বকে বার্তা দিতে চেয়েছেন, এবার সমস্ত জল্পনা বন্ধ হোক!” বলেছেন তিনি।

৯ তারিখেই আইপিএলে। দুজনেই ফের একবার বাইশ গজে দ্বন্দ্বযুদ্ধে অবতীর্ণ হবেন নিজেদের ফ্র্যাঞ্চাইজি ফল নিয়ে। তার আগেই সুখবর ভারতীয় ক্রিকেটে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli reportedly gas renewed his friendship with teammate rohit sharma

Next Story
হামলার ঘটনায় উদ্বিগ্ন বিজেপি, Y ক্যাটেগরি সুরক্ষা পাচ্ছেন অশোক দিন্দা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X