IPL 2019: ১২ লক্ষ টাকার জরিমানায় আপাতত রেহাই কোহলির, ঝুলছে নির্বাসনের খাঁড়া

আইপিএল টুয়েলভে তৃতীয় ক্য়াপ্টেন হিসেবে কোহলিকে স্লো ওভাররেটের জন্য জরিমানা দিতে হচ্ছে। এর আগে রাজস্থান রয়্যালসের ক্য়াপ্টেন অজিঙ্ক রাহানে ও মুম্বই ইন্ডিয়ান্সের অধিপতি রোহিত শর্মাও ১২ লক্ষের জরিমানা দিয়েছেন। 

By: Mohali  Updated: April 14, 2019, 01:13:03 PM

শনিবার স্বস্তির নিঃশ্বাস নিয়েছিলেন বিরাট কোহলি। চলতি আইপিএলে টানা ছ’ম্যাচ হারার পর প্রথম জয়ের মুখ দেখেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। কিংস ইলেভেন পাঞ্জাবের ঘররে মাঠ মোহালিতে গিয়ে তাদের হারিয়ে এসেছে আরসিবি। কিন্তু আট উইকেটের জয়ের রাতেই কোহলিকে দুঃসংবাদ শুনিয়েই সতর্ক করল আইপিএল। স্লো ওভাররেটের দায়ে কোহলিকে দিতে হচ্ছে ১২ লক্ষ টাকার জরিমান। আইপিএলের কোড অফ কনডাক্ট ভাঙায় মোটা টাকার জরিমানা দিতে হচ্ছে রয়্যালদের অধিপতিকে।

আইপিএলে প্রথমবার এই অপরাধের জন্য় ১২ লক্ষ টাকা দিয়েই ছাড় পেয়ে যাচ্ছেন বিরাট। কিন্তু এরপর যদি তিনি আবারও এই একই ভুল করেন তাহলে এর দ্বিগুন টাকাই ফাইন দিতে হবে তাঁকে। এর পাশপাশি কোহলির দলের বাকি খেলোয়াড়দের থেকেও ম্যাচ ফি-র ২৫ শতাংশ কেটে নেওয়া হবে। তৃতীয়বার এই ভুল করলে তাঁকে দিতে হবে ৩০ লক্ষ টাকা। পাশাপাশি তাঁকে তিন ম্যাচ নির্বাসনে পাঠাবে আইপিএল। আইপিএল টুয়েলভে তৃতীয় ক্য়াপ্টেন হিসেবে কোহলিকে স্লো ওভাররেটের জন্য জরিমানা দিতে হচ্ছে। এর আগে রাজস্থান রয়্যালসের ক্য়াপ্টেন অজিঙ্ক রাহানে ও মুম্বই ইন্ডিয়ান্সের অধিপতি রোহিত শর্মাও ১২ লক্ষের জরিমানা দিয়েছেন।

আরও পড়ুন: KXIP vs RCB Match Highlights: প্রতীক্ষার অবসান, জিতল আরসিবি

এবার আসা যাক এই ম্য়াচের কথায়। মোহালিতে টস জিতে আর অশ্বিনদের ব্যাট করতে পাঠান কোহলি। ক্রিস গেইলের ৯৯ রানের ইনিংসে ভর করে পাঞ্জাব ১৭৩ রান তুলেছিল। জবাবে আরসিবি চার বল বাকি থাকতেই অনায়াসে ম্যাচ বার করে নেয়। রান তাড়া করতে নেমে কোহলি ৫৩ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। এবি ডিভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছিল ৩৮ বলে ৫৯। মার্কাস স্টোইনিস ১৬ বলে ২৮ রানের দুরন্ত ক্যামিও ইনিংস খেলে আরসিবি-র জয় নিশ্চিত করেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli breaches ipl code of conduct fined inr 12 lakh for maintaining slow over rate against kxip93051

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X