লারাকে টপকে দ্রুততম ১৮০০০ কোহলির

আরও একটা মাইলস্টোন স্পর্শ করলেন বিরাট কোহলি। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১৫০০০, ১৬০০০ ও ১৭০০০ রান করার নজির ছিল বিরাট কোহলির। এবার বাইশ গজে দ্রুততম ১৮০০০ রান করার নজিরও গড়লেন তিনি।

By: London  September 9, 2018, 3:17:00 PM

আরও একটা মাইলস্টোন স্পর্শ করলেন বিরাট কোহলি। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১৫০০০, ১৬০০০ ও ১৭০০০ রান করার নজির ছিল টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের। এবার বাইশ গজে দ্রুততম ১৮০০০ রান করার নজিরও গড়লেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে টপকেই এই নজির গড়েছেন কিং কোহলি। কিছুদিন আগে লারাই কোহলি আর জো রুটকে এই সময়ের সেরা ব্যাটসম্যান হিসেবে বেছেছিলেন।

চলতি ইন্ডিয়া-ইংল্যান্ড সিরিজে ভারতীয় ব্যাটসম্যানরা যেখানে ইংরেজদের সামনে নতজানু হয়েছেন, সেখানে একমাত্র ব্যাতিক্রমী কোহলি। বুক চিতিয়ে খেলেছেন তিনি। ইতিমধ্যেই তাঁর ব্যাট থেকে এসেছে ৫৫০ রান। সিরিজের অন্তিম ও পঞ্চম টেস্টে নামার আগে কোহলির ঝুলিতে দু’টি সেঞ্চুরি ও তিনটি অর্ধ-শতরান রয়েছে। শনিবার পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে কোহলি যখন ব্যাট করতে নেমেছিলেন তখন ভারত দু’উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭০ তুলেছে। ম্যাচের ৩৪ নম্বর ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে একটি রান নিয়ে ২১ রান করেন কোহলি। আর এর সঙ্গেই তাঁর ঝুলিতে চলে আসে ১৮০০০ রান।

আরও পড়ুন: রুট-কোহলিকে চ্যারিটির আবেদন মিক জ্যাগারের

লারা ৪১১টি ইনিংসে খেলে ১৮ হাজার রান করেছিলেন। কোহলি নিলেন ৩৮২টি। লারার ১৮ হাজার রান এসেছিল ২০০৪ সালে। ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক ৪০০ রানের ইনিংসেই এই রেকর্ড করেছিলেন ক্রিকেটের রাজপুত্র। লারা টপকান শচীন তেন্ডুলকরকে। শচীন ৪১২ ইনিংসে ১৮ হাজার রান করেছিলেন। রিকি পন্টিং সেই রান করতে নেন ৪২২টি ইনিংস। এবি ডিভিলিয়ার্সের লেগেছিল ৪৩৪টি ইনিংস নেন ও জ্যাক ক্যালিসের ৪৩৫টি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli completes 18000 runs in international cricket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X